বার্সা ছাড়ছেন মেসি, ফুটবল দুনিয়ায় তোলপাড়

প্রকাশ: আগস্ট ২৬, ২০২০

ক্রীড়া ডেস্ক

সম্পর্কে ফাটল দেখা গিয়েছিল আরো আগেই। চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে বার্সেলোনার ৮-২ গোলের হারে সেটি যেন আরো একটু  পাকাপোক্ত হলো। এর মাঝেও কোচও বদলে ফেলল কাতালান জায়ান্টরা। বদলের এই ঝড়ে যেন নিজে থেকেই যোগ দিতে যাচ্ছেন লিওনেল  মেসি। ‘সারাজীবন’র সম্পর্ক হিসেবে মনে হওয়া বার্সা-মেসি যুগলবন্দির সুরও মনে হয় তাই এবার কাটতে যাচ্ছে। মার্কা ও ইএসপিএনসহ একাধিক আন্তর্জাতিক স্পোর্টস পোর্টাল সূত্রের বরাত দিয়ে জানাচ্ছে,  মেসি ক্লাব ছাড়ার কথা জানিয়ে দিয়েছেন বার্সা কর্তৃপক্ষকে। এই খবর সত্যি হলে তা বিশ্বব্যাপী মেসি ও বার্সা সমর্থকদের জন্য বড় ধাক্কাই হতে যাচ্ছে। ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমেও এ বিষয়ে প্রতিক্রিয়া জানাতে শুরু করেছেন ফুটবলপ্রেমীরা। 

ইএসপিন বলছে  তাদের সূত্র মতে, মেসি মঙ্গলবার বার্সাকে ক্লাব ছাড়ার কথা জানিয়ে দিয়েছেন। এখন মেসি শেষ পর্যন্ত ক্লাব ছাড়ার সিদ্ধান্তে অনড় থাকলে সেটি হবে আগামী দলবদলে সবচেয়ে বড় সংবাদ। ইতোমধ্যে মেসিকে দলে টানার জন্য লাইন ধরতে শুরু করেছে ক্লাবগুলোও। তবে বার্সার জন্য আরো খারাপ খবর হচ্ছে, মেসি ক্লাব ছাড়লে বার্সা কোন টাকাই পাবে না। ২০২১ সালে মেয়াদ শেষ হওয়ার কথা থাকলেও, চুক্তি অনুসারে সর্বশেষ বছরে মেসি ক্লাব ছাড়তে চাইলে তাকে আটকাতে পারবে না বার্সা। 

এদিকে ক্লাবের দায়িত্ব নিয়ে নতুন কোচ কোম্যান বলেছিলেন মেসিকে ধরে রাখবেন তিনি। তবে অবস্থাদৃষ্টে মনে হচ্ছে মেসি হয়তো কোম্যানকে কোন সুযোগ না দিয়েই বার্সা ছাড়তে যাচ্ছেন। 

এদিকে মেসিকে পেতে চাওয়া ক্লাবগুলোর মাঝে সবচেয়ে এগিয়ে আছে ম্যানচেস্টার সিটি। সেখানে আছেন মেসির প্রিয় কোচ পেপ গার্দিওলা। এছাড়া ম্যানচেস্টার ইউনাইটেডও আছে তালিকায়। তবে বার্সা ছাড়লে মেসি কোথায় যান তা দেখতে আরো কিছু সময় অপেক্ষা করতে হবে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫