রেনাটার ঋণমান ‘ট্রিপল এ’ ও ‘এসটি-ওয়ান’

প্রকাশ: আগস্ট ২৫, ২০২০

নিজস্ব প্রতিবেদক

রেনাটা লিমিটেডের ঋণমান দীর্ঘমেয়াদে ‘ট্রিপল এ’ ও স্বল্পমেয়াদে ‘এসটি-ওয়ান’। ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও চলতি বছরের ২৩ আগস্ট পর্যন্ত হালনাগাদ প্রাসঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে এ প্রত্যয়ন করেছে আলফা ক্রেডিট রেটিং লিমিটেড (আলফা রেটিং)।

২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ১১০ শতাংশ লভ্যাংশ দিয়েছে রেনাটা লিমিটেড। এর মধ্যে ১০০ শতাংশ নগদ ও বাকি ১০ শতাংশ স্টক লভ্যাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির সম্মিলিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৬ টাকা ৬৩ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৩৮ টাকা ৫৭ পয়সা। ৩০ জুন সম্মিলিত শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২৩০ টাকা ৯০ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৯২ টাকা ৫৬ পয়সা।

এদিকে, সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, ৩০ জুন সমাপ্ত ২০২০ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) রেনাটার সম্মিলিত ইপিএস হয়েছে ৩৪ টাকা ৫০ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২৮ টাকা ৫২ পয়সা। তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) ইপিএস হয়েছে ১২ টাকা ৫ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৯ টাকা ৩৬ পয়সা। ৩১ মার্চ সম্মিলিত এনএভিপিএস দাঁড়িয়েছে ২৩৪ টাকা ৮৫ পয়সা।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) রেনাটার শেয়ার সর্বশেষ ১ হাজার ১৮৬ টাকা ৭০ পয়সায় লেনদেন হয়েছে। আজ সমাপনী দর ছিল ১ হাজার ১৮৮ টাকা ২০ পয়সা। গত এক বছরে কোম্পানিটির শেয়ার ৯৭২ টাকা থেকে ১ হাজার ৩৫০ টাকার মধ্যে ওঠানামা করেছে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫