জীবনমান উন্নয়নে নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

প্রকাশ: আগস্ট ১৯, ২০২০

নিজস্ব প্রতিবেদক

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, দেশের মানুষের জীবনমান উন্নয়ন সমৃদ্ধ জাতি গঠনে সবার জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হবে।

গতকাল ঢাকায় বাংলাদেশ ইনস্টিটিউট অব অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ম্যানেজমেন্ট (বিয়াম) আয়োজিত বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদ্য নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের ডিপার্টমেন্টাল ফাউন্ডেশন ট্রেনিং কোর্স-এর উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়াল কনফারেন্সে এর মাধ্যমে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি কথা বলেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। দেশের মানুষের এখন খাদ্য নিয়ে কোনো দুশ্চিন্তা নেই। কিন্তু পর্যাপ্ত খাবারের পাশাপাশি খাবারের মান নিরাপত্তা নিয়ে আমাদের আরো সচেতন হতে হবে। দেশের মানুষের স্বাস্থ্য সুরক্ষা জীবনমানের উন্নয়নের ধারা অব্যাহত রেখে দেশকে আরো এগিয়ে নিতে নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, মানুষের জন্য নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ-এর ভূমিকা অপরিসীম। এক্ষেত্রে প্রতিষ্ঠানটি অত্যন্ত সুনাম সফলতার সঙ্গে কাজ করে যাচ্ছে। কার্যক্রম দেশের বিভিন্ন পর্যায়ে আরো বিস্তৃত করতে হবে, যাতে সবার জন্য গুণগত মানের খাদ্য নিশ্চিত করা সম্ভব হয়। এজন্য আরো সুদক্ষ উদ্যমী কর্মী বাহিনী গড়ে তুলতে হবে।

ফরহাদ হোসেন বলেন, দেশের উন্নয়নে সবাইকে দেশপ্রেমিক হতে হবে এবং দেশের জন্য কাজ করার মনোভাব নিয়ে চলতে হবে। আমাদের সবাইকে জাতির পিতার আদর্শ অনুসরণ করতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বর্তমান প্রতিকূল পরিস্থিতির মাঝেও অত্যন্ত সফলভাবে দেশকে পরিচালনা করে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তার আন্তরিক প্রচেষ্টা দূরদর্শী নেতৃত্বের কারণেই আমরা সব বাধা অতিক্রম করে এগিয়ে যাচ্ছি। সময় দেশকে আরো এগিয়ে নিতে ভবিষ্যৎ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান প্রতিমন্ত্রী।

বিয়াম ফাউন্ডেশনের মহাপরিচালক . এম মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আব্দুল কাইউম সরকার বিশেষ অতিথির বক্তব্য রাখেন।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫