আজ থেকে পুঁজিবাজারে লেনদেনের সময় আধাঘণ্টা বাড়লো

প্রকাশ: আগস্ট ০৯, ২০২০

বণিক বার্তা ডেস্ক

আজ থেকে দেশের পুঁজিবাজারে লেনদেনের সময় বেড়েছে। নতুন সময়সূচি অনুযায়ী, দেশের দুই স্টক এক্সচেঞ্জে সকাল ১০টা থেকে লেনদেন শরু হয়ে তা বেলা আড়াইটা পর্যন্ত চলবে। আজ (রোববার) থেকে এ সাড়ে চার ঘণ্টার লেনদেন শুরু হেয়েছে। 

নভেল করোনাভাইরাসের কারণে চলতি বছরের মার্চ থেকে মে পর্যন্ত টানা ৬৬ দিন লেনদেন বন্ধ থাকার ক্ষতি পুষিয়ে নিতে পুঁজিবাজারের মধ্যস্থতাকারী প্রতিষ্ঠান ও বিনিয়োগকারীদের চাহিদার পরিপ্রেক্ষিতে লেনদেনের সময় আধা ঘণ্টা বাড়ানোর সিদ্ধান্ত নেয় ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)।

এর আগে চলতি বছরের ৮ জুলাই থেকে লেনদেনের সময়সূচি সকাল সাড়ে ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত নির্ধারণ করা হয়। সারা বিশ্বে করোনা পরিস্থিতির ভয়াবহতায় বাংলাদেশে বিশেষ সতর্কতার অংশ হিসেবে দেশের দুই স্টক এক্সচেঞ্জে লেনদেনের সময়সূচি কমিয়ে আনা হয়েছিল। এ বছরের ১৯ মার্চ থেকে সকাল সাড়ে ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত লেনদেনর সময়সীমা নির্ধারণ করা হয়। পরবর্তী সময়ে ব্যাংকিং কার্যক্রমের সংগে সঙ্গতি রেখে ১৮ জুন থেকে পুঁজিবাজারে লেনদেনের সময়সূচি পুনর্নির্ধারণ করা হয় সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫