শিগগিরই নতুন নাটকের কাজ শুরু করবেন মম

প্রকাশ: আগস্ট ০৮, ২০২০

ফিচার প্রতিবেদক

ঈদুল আজহায় অভিনেত্রী জাকিয়া বারী মম অভিনীত এবার তিনটি নাটক প্রচারিত হয়েছে। নাটকগুলো হলোআনিসুর রহমান মিলন পরিচালিত নাটক মুনিরা মঞ্জিল, সকাল আহমেদ পরিচালিত বক্কর এখন ব্যাংকার হাবীব শাকিল পরিচালিত ঈদের ডায়েট নাটকগুলো প্রচারিত হয়েছে যথাক্রমে এটিএন বাংলা, আরটিভি এনটিভিতে। তিনটি নাটকে মমর বিপরীতে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, চঞ্চল চৌধুরী শাওন।

ঈদ উপলক্ষে বেশ কয়েকটি নাটকে কাজের প্রস্তাব পেলেও করোনার কারণে অধিকাংশ নাটকে কাজের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন মম। খুব পরিচিত ইউনিটের সঙ্গে অল্প কাজ করেছেন। বিষয়ে মম বলেন, সত্যি বলতে কী রোজার ঈদে কেউ সেভাবে কাজ করতে পারেননি। আবার কোরবানির ঈদ উপলক্ষে অনেকেই নাটক নির্মাণ করেছেন। আমাদের অনেক সহশিল্পী নাটকে অভিনয় করেছেন। আমার কাছেও অনেক নাটকে কাজের প্রস্তাব এসেছিল। কিন্তু আমি বেশির ভাগ নাটকের কাজ না করে দিয়েছি। কারণ আমার কাছে মনে হয়েছে করোনার ভয়াবহ সময়ে এত নাটকে ঝুঁকি নিয়ে কাজ করা আমার পক্ষে সম্ভব নয়। তাই স্বাস্থ্যবিধি মেনে যারা আমার ভাই বন্ধু, তাদের নাটকেই কাজ করেছি। কারণ তাদের সম্পর্কে আমি জানি তারা কতটা সচেতন। একটি অপরিচিত ইউনিটে গিয়ে নতুন একটি পরিবেশের সঙ্গে খাপ খাইয়ে নেয়া করোনাকালে সম্ভব ছিল না। তাই মুনিরা মঞ্জিল, বক্কর এখন ব্যাংকার ঈদের ডায়েট নাটকেই কাজ করেছি। এরই মধ্যে নাটকগুলো প্রচারও হয়েছে তিনটি ভিন্ন চ্যানেলে। নাটকগুলোয় অভিনয়ের জন্য বেশ সাড়া পাচ্ছেন বলেও জানান অভিনেত্রী।

এদিকে আগস্টের মাঝামাঝি থেকে মম জুবায়ের ইবনে বকরের নির্দেশনায় নতুন একটি নাটকের কাজ শুরু করবেন। জাকিয়া বারী মম তৌকীর আহমেদ পরিচালিত দারুচিনি দ্বীপ ছবিতে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। তার অভিনীত দর্শকপ্রিয় আলোচিত ছবি শিহাব শাহীন পরিচালিত ছুঁয়ে দিলে মন ছবিতে মমর বিপরীতে অভিনয় করেন আরিফিন শুভ। অরুণ চৌধুরী পরিচালিত আলতাবানু ছবিতে অভিনয়ের জন্যও ছবিটি মুক্তির সময়ে দারুণ প্রশংসিত হন মম।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫