দক্ষিণ আফ্রিকায় করোনা শনাক্ত পাঁচ লাখ ছাড়ালো

প্রকাশ: আগস্ট ০২, ২০২০

বণিক বার্তা ডেস্ক

দক্ষিণ আফ্রিকায় শনিবার (১ আগস্ট) নতুন করে ১০ হাজার ১০৭ জন করোনারোগী শনাক্ত হয়েছে। এর মধ্য দিয়ে দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা পাঁচ লাখ ছাড়িয়েছে। দক্ষিণ আফ্রিকার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে এ তথ্য জানা গেছে। খবর বিবিসি।

আফ্রিকা মহাদেশে মোট শনাক্ত হওয়া করোনা আক্রান্তের অর্ধেকই দক্ষিণ আফ্রিকার। বিশ্বে সর্বোচ্চ করোনা আক্রান্ত দেশের তালিকায় দক্ষিণ আফ্রিকার অবস্থান এখন পঞ্চম। যুক্তরাষ্ট্র, ব্রাজিল, রাশিয়া ও ভারতের পরই এর অবস্থান। শনিবার (১ আগস্ট) দক্ষিণ আফ্রিকার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে ৫ লাখ ৩ হাজার ২৯০ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৮ হাজার ১৫৩ জনের।

করোনা ভাইরাসের প্রকোপ দেখা দেয়ার পর গত এপ্রিল ও মে মাসে লকডাউন জারি করে দক্ষিণ আফ্রিকা সরকার। তখন সংক্রমণ কিছুটা কমে এলেও অর্থনৈতিক অভিঘাত বিবেচনায় দেশটিতে লকডাউন লকডাউন শিথিল করা হয়েছে।

দক্ষিণ আফ্রিকার স্বাস্থ্য কর্তৃপক্ষ সতর্ক করে বলেছে, দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। সম্প্রতি রাজধানী প্রিটোরিয়াতে বেশি সংক্রমণ দেখা যাচ্ছে। তবে দেশটির মোট আক্রান্তের তিন ভাগের এক ভাগই গাউতেং এলাকার। এটিই দেশটির সবচেয়ে বড় করোনা হটস্পট।  


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫