গাজীপুরে চলতি মাসের বেতন ও ছুটি বৃদ্ধির দাবিতে মহাসড়ক অবরোধ

প্রকাশ: জুলাই ২৭, ২০২০

বণিক বার্তা প্রতিনিধি গাজীপুর

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার হরিণহাটি এলাকায় চলতি মাসের বেতন ঈদের ছুটি বৃদ্ধির দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন এপেক্স ফুটওয়্যার লিমিটেড নামে একটি কারখানার শ্রমিকরা। গতকাল সকালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শ্রমিকরা। সময় কারখানার আসবাব মহাসড়কে থাকা কয়েকটি গাড়ি ভাংচুর করা হয়।

পুলিশ শ্রমিকরা জানান, কারখানা কর্তৃপক্ষ গত শনিবার সকালে অনুষ্ঠিত এক সভায় শ্রমিকদের ঈদের বোনাস ছুটি চারদিন দেয়ার সিদ্ধান্ত নেয়। সময় শ্রমিকরা বোনাসের সঙ্গে চলতি মাসের বেতন ঈদের ছুটি বৃদ্ধির দাবি জানায়। কারখানা কর্তৃপক্ষ দাবি না মানায় গতকাল সড়ক অবরোধ করে আন্দোলন করেন শ্রমিকরা। বিক্ষুব্ধ শ্রমিকরা সকাল ৯টার দিকে কর্মবিরতি ঘোষণা করে কারখানার ভেতরে বিক্ষোভ করতে থাকেন। এক পর্যায়ে তারা কারখানায় থাকা যন্ত্রপাতি আসবাব ভাংচুর করেন। সময় শ্রমিকদের হামলায় কারখানার এইচআর ম্যানেজার কামাল হোসেন আহত হন। পরে সকাল ১০টার দিকে শ্রমিকরা কারখানা থেকে বের হয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ গাড়ি ভাংচুর করেন।

গাজীপুর শিল্প পুলিশের ওসি ইসলাম হোসেন বলেন, শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নেয়া হয়েছে। বিষয়টি নিষ্পত্তির জন্য মুহূর্তে পুলিশ, কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের সমন্বয়ে একটি সভা চলছে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫