ভাইস-অ্যাডমিরালের র‌্যাঙ্ক ব্যাজ পরানো হলো নতুন নৌ-বাহিনী প্রধানকে

প্রকাশ: জুলাই ২৬, ২০২০

নিজস্ব প্রতিবেদক

সদ্য নিয়োগপ্রাপ্ত নৌ-বাহিনী প্রধান মোহাম্মদ শাহীন ইকবালকে ভাইস-অ্যাডমিরালের র‌্যাঙ্ক ব্যাজ পরানো হয়েছে। 

আজ রোববার গণভবনে এক অনুষ্ঠানের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে এই র‌্যাঙ্ক ব্যাজ পরানো হয় বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।  

ইহসানুল করিম গণমাধ্যমকে জানান, সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ এবং বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত নতুন নৌ-প্রধানকে ভাইস-অ্যাডমিরালের র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেন।

ব্যাজ-পরানো অনুষ্ঠানের পর প্রধানমন্ত্রী নতুন নৌ-প্রধানের দায়িত্ব পালনে সাফল্য কামনা করেন এবং এ লক্ষ্যে সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস দেন।

অনুষ্ঠানে সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) সচিব মো. তোফাজ্জেল হোসেন মিয়া উপস্থিত ছিলেন।

সহকারী চিফ অব নেভাল স্টাফ (অপারেশনস) রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ শাহীন ইকবালকে নতুন চিফ অব নেভাল স্টাফ (সিএনএস) পদে নিয়োগ দিয়ে গত ১৮ জুলাই গেজেট প্রজ্ঞাপন জারি করে প্রতিরক্ষা মন্ত্রণালয়। 

এতে বলা হয়, ২৫ জুলাই বিকালে এই নিয়োগ কার্যকর হবে, যখন মোহাম্মদ শাহীন ইকবালকে ভাইস-অ্যাডমিরাল পদে পদোন্নতি দেয়া হবে। 

মোহাম্মদ শাহীন ইকবালকে ২০২৩ সালের ২৪ জুলাই পর্যন্ত তিন বছরের জন্য নৌ-বাহিনী প্রধান করা হয়েছে। তিনি বিদায়ী নৌ-বাহিনী প্রধান অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরীর স্থলাভিষিক্ত হলেন।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫