এবার ঈদেও পর্দায় সরব থাকছেন ফারিন

প্রকাশ: জুলাই ১২, ২০২০

ফিচার প্রতিবেদক

এ প্রজন্মের নতুন অভিনেত্রী তাসনিয়া ফারিন। অভিনয়ের প্রতি আগ্রহ আর আত্মবিশ্বাসের জোরে অল্প সময়ে একাধিক নাটকে অভিনয় করেছেন। পাচ্ছেন দর্শকদের ভালোবাসাও। নির্মাতারাও তাকে নিয়ে নতুন নতুন কাজ করছেন। গত ঈদে ফারিন প্রায় ১৬টি নাটকে অভিনয় করেছেন। এবার ঈদেও তার বেশকিছু নাটক উপভোগ করতে পারবেন দর্শকরা। তিন মাসেরও বেশি সময় ঘরবন্দি থাকার পর অন্যান্য অভিনয়শিল্পীর মতো তিনিও শুটিংয়ে ফিরেছেন। ঈদ উপলক্ষে অভিনয় করেছেন বেশ কয়েকটি নাটকে। যদিও করোনার ভয়াবহতার কারণে খুব বেশি কাজ করছেন না ফারিন। গল্প, চরিত্র সব বাছাই করে কাজের চেষ্টা করছেন। তবে এরই মধ্যে অভিনেত্রী ঈদ সামনে রেখে শেষ করেছেন নির্মাতা সোহেল আরমানের বিগ মিসটেক, ইমরাউল রাফাতের থ্রি নট থ্রি মাহমুদুর রহমান হিমির ওল্ড টাউন লাভ নাটকের কাজ।

এদিকে ঈদের আগ পর্যন্ত নির্মাতা মিজানুর রহমান আরিয়ান, কাজল আরেফিন অমি, তানভীর আহমেদের নাটকের কাজ করবেন ফারিন। এছাড়া আরো বেশ কয়েকজন নির্মাতার নাটকে দেখা যেতে পারে অভিনেত্রীকে। করোনার সময় ফারিনের মা-বাবা রাজি ছিলেন না মেয়ে কাজ শুরু করুক। তিনি বলেন, আমার আব্বু-আম্মু চাচ্ছিলেন না ভয়াবহতার মধ্যে শুটিং করি। কিন্তু তাদের আমি কথা দিয়েছি, প্রত্যেকটি নাটকের শুটিংয়ের ফাঁকে এক-দুদিন বিরতি দেব, যাতে অসুস্থ না হয়ে ফিরি।

তিনি আরো বলেন, শুটিংয়ে যাওয়ার সময় পথের অবস্থা দেখে মনে হয়নি করোনার ভয়াবহতা বিরাজ করছে। অথচ কী ভয়াবহতার মধ্যেই আছি আমরা। সবারই যার যার মতো সচেতন থাকা প্রয়োজন। স্বাস্থ্যবিধি মেনেই শুটিং করার চেষ্টা করছেন বলেও ফারিন জানান।

অভিনয়ের পাশাপাশি গানেও যে ফারিনের জুড়ি নেই তা লকডাউনে কম-বেশি অনেকেই জেনে গেছে। ছোটবেলায় তিনি প্রয়াত খালিদ হোসেন, ওস্তাদ ইয়াকুব আলী খান, মইনুল ইসলাম খান, করিম শাহাবুদ্দিনের কাছে তালিম নেন। পরে নজরুল একাডেমি থেকে উচ্চাঙ্গসংগীত নজরুলসংগীতে চার বছরের কোর্স সম্পন্ন করেছেন। এরই মধ্যে বিভিন্ন প্রযোজনা প্রতিষ্ঠান থেকে গান গাওয়ার প্রস্তাব পেলেও আপাতত অভিনয়েই মনোযোগ দিতে চান ফারিন। তার মতে, কয়েক বছর ধরে গানের চর্চা করা হয় না। তাই আগামী কিছুদিন নিয়মিত গানের চর্চা চালিয়ে কণ্ঠকে আরো শাণিত করতে চান। তার পরই গান প্রকাশের বিষয়ে ভাববেন। ফারিন চলতি বছর বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস থেকে বিবিএ সম্পন্ন করেছেন।

 


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫