সুশান্ত সিং রাজপুতের শেষ ছবির সংগীত নিয়ে এ আর রহমান

‘দিল বেচারার সংগীত খুব যত্নে নির্মাণ করা হয়েছে’

প্রকাশ: জুলাই ১২, ২০২০

ফিচার ডেস্ক

সুশান্ত সিং রাজপুতের শেষ ছবি দিল বেচারার সংগীত নির্মাণ করেছেন আর রহমান। ছবির টাইটেল ট্র্যাক গত পরশু মুক্তি পেয়েছে।

পরিচালক মুকেশ ছাবড়ার ছবি দিল বেচারা ২৪ জুলাই ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে। ছবির সংগীত দুবারের অস্কারজয়ী আর রহমানের সৃষ্টি।

সম্প্রতি এক সাক্ষাত্কারে আর রহমান বলেছেন, সংগীত নির্মাণের কোনো সূত্র নেই। এটা নির্ভর করে হূদয়কে শান্তি দেয়ার ওপর। গান লেখার পর আমি সেগুলোকে কিছু সময় শ্বাস নিতে দিই এবং তারপর পরিচালকের সামনে হাজির করি। ছবিতে মুকেশের সঙ্গে কাজ করাটা দারুণ অভিজ্ঞতা হয়েছে। তার উদ্দীপনা সবাইকে ছুঁয়ে গেছে। দিল বেচারার সংগীত খুব যত্ন নিয়ে নির্মাণ করা হয়েছে। কারণ ছবিটা আবেগ-ভালোবাসা নিয়ে আর এখন সেখানে সুশান্তের স্মৃতি জড়িয়ে আছে।

দিল বেচারার ট্রেলার মুক্তির আগে পরিচালক মুকেশ ছাবড়া টুইটারে লিখেছিলেন, অনেকটা সময় পর, আমাদের জীবনের দুটো বছর। আমার অন্তরে জড়িয়ে থাকা অনেক বন্ধু, অনেক উত্থান-পতন, আনন্দ আর শোকের অনুভূতি। আপনাদের সামনে হাজির করছি আমাদের আমার ভাই সুশান্তর স্বপ্ন। আমার শেষ নিঃশ্বাস পর্যন্ত সুশান্ত আমার মাঝে বাস করবে। গত কয়েক বছরে আমার জীবনের অনেক কিছুই বদলে গেছে। দিল বেচারার ট্রেলার আপনাদের সামনে উপস্থিত করার জন্য প্রতিটা মুহূর্ত আমি ব্যাকুলতা নিয়ে অপেক্ষা করেছি।

আর ট্রেলার বের হওয়ার পর মুকেশ লেখেন, অপেক্ষার শেষ হয়েছে। আপনার যতবার ইচ্ছা দিল বেচারা ঘরে বসেই দেখতে পারবেন। আমি আনন্দিত যে ছবিটা সবাই বিনামূল্যে দেখতে পারবেন। কোনো সাবস্ক্রিপশন লাগবে না, ভারতের প্রত্যেক দর্শক ছবিটা দেখতে পারবেন। ছবিতে অনেক আবেগের খেলা দেখা যাবে। দর্শকদের অনুরোধ করব পরিবার, বান্ধবী, বন্ধুদের নিয়ে ছবিটা দেখতে। এটা সুশান্তর জীবনকে ফিরে দেখার একটা সুযোগ। তার স্মৃতি চিরকাল আমাদের মাঝে থাকবে।

 

সূত্র: ডিএনএ


 


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫