চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরো ২৯৭ জন

প্রকাশ: জুলাই ০৮, ২০২০

নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে নতুন করে ২৯৭ জনের শরীরে নভেল করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। গত সোমবার হাজার ৩৬০টি নমুনা পরীক্ষা করে এসব রোগী শনাক্ত হয়। নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১০ হাজার ৪৭৭। এদিকে চট্টগ্রামে করোনায় আক্রান্তদের মধ্যে নতুন করে তিনজন মৃত্যুবরণ করেছে। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৪৯ জন। গতকাল দুপুরে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে তথ্য জানানো হয়।

করোনা সংক্রমণ সংক্রান্ত দৈনিক প্রতিবেদনে জানানো হয়, সোমবার চট্টগ্রামে স্থানীয় ছয়টি ল্যাবে হাজার ৩৬০টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে সরকারিভাবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ২০১টি নমুনা পরীক্ষা করে ৫১ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজে (বিআইটিআইডি) ১৭৬টি নমুনা পরীক্ষা করে ১৫ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৫১৫টি নমুনা পরীক্ষা করে ১১১ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ২০৫টি নমুনা পরীক্ষা করে ৪৪ জনের শরীরে নভেল করোনাভাইরাস সংক্রমণ পাওয়া যায়।

বেসরকারিভাবে ইম্পেরিয়াল হাসপাতালে ১৫৯টি নমুনা পরীক্ষা করে ৪২ জন এবং শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১০৪টি নমুনা পরীক্ষা করে ৩৪ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়। তবে সোমবার কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি। নতুন আক্রান্তদের মধ্যে ২২৯ জন নগরী এবং ৬৮ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামে এখন প্রতিদিন গড়ে দেড় হাজারের কাছাকাছি নমুনা পরীক্ষা করা হচ্ছে। করোনা শনাক্তের হারও কমেছে অনেক। সোমবার হাজার ৩৬০টি নমুনা পরীক্ষা করে ২৯৭ জন করোনা আক্রান্ত পাওয়া গেছে। জুনেই চট্টগ্রামে প্রায় সাড়ে ছয় হাজার মানুষ নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫