চট্টগ্রামে করোনা আক্রান্ত ৯ হাজারের বেশি

প্রকাশ: জুলাই ০৩, ২০২০

নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে নতুন করে ২৭১ জন নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। গত বুধবার নমুনা পরীক্ষায় এসব ব্যক্তির সংক্রমণ শনাক্ত হয়। নিয়ে চট্টগ্রামের করোনা রোগীর সংখ্যা দাঁড়াল হাজার ১২৩। গতকাল চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে তথ্য জানানো হয়।

সিভিল সার্জন কার্যালয় জানায়, বুধবার স্থানীয় ছয়টি কক্সবাজারের একটি ল্যাবে চট্টগ্রামের হাজার ৩৭৩টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে সরকারিভাবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৪২টি নমুনা পরীক্ষা করে ৫১ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩১৫টি নমুনা পরীক্ষা করে ২৩ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪০৮টি নমুনা পরীক্ষা করে ১০০ জন চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ২৫৪টি নমুনা পরীক্ষা করে ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া বেসরকারিভাবে ইম্পেরিয়াল হাসপাতালে ১৫৭টি নমুনা পরীক্ষা করে ৪১ জন এবং শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৯৬টি নমুনা পরীক্ষা করে ৩০ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে। অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে চট্টগ্রামের একটি মাত্র নমুনা পরীক্ষা করে ওই নমুনায় নভেল করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়। এছাড়া একদিনে চট্টগ্রামে নতুন করে করোনায় মারা গেছে ছয়জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১৯ জন।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় হাজার ৩৭৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন আক্রান্ত পাওয়া গেছে ২৭১ জন। এদের মধ্যে চট্টগ্রামের নগর এলাকার ১৮৭ জন এবং উপজেলায় ৮৪ জন রোগী নতুন করোনা শনাক্ত হয়েছে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫