হাদীস মীরের কাছ থেকে বিপুল সংখ্যক নকল সিল উদ্ধার

প্রকাশ: জুন ১৯, ২০২০

বণিক বার্তা প্রতিনিধি, বরিশাল

পানিসম্পদ প্রতিমন্ত্রীর সদ্য সাবেক ব্যক্তিগত কর্মকর্তা (এপিএস) হাদিস মীরের কাছ থেকে বিপুল সংখ্যক নকল সিলমোহর উদ্ধার করা হয়েছে। বর্তমানে তিনি রাজধানীর মিন্টু রোডের ডিবি কার্যালয়ে রয়েছে। সীলমোহর উদ্ধারসহ তার বিরুদ্ধে সকল অভিযোগের বিষয়ে জিজ্ঞাসাবাদ করছে ডিবি পুলিশ।

গতকাল বৃহস্পতিবার রাতে হাদিস মীরকে বরিশাল থেকে ঢাকা নিয়ে যাওয়া ডিবি টিমের এক সদস্য এসব তথ্য নিশ্চিত করে বলেন, নানা অভিযোগের পরিপ্রেক্ষিতে হাদিস মীরকে আটক করা হয়েছে। প্রাথমিকভাবে তার কাছ থেকে বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তার নাম এবং দপ্তরের প্রচুর সিলমোহর উদ্ধার করা হয়েছে। তার কাছে এসব সীলমোহর থাকার কথা ছিল না। কীভাবে তার কাছে এসব সীলমোহর এসেছে, এগুলো দিয়ে তিনি কী করছিলেন তা জিজ্ঞাসাবাদ ও তদন্ত করে দেখা হচ্ছে। পরবর্তীতে এই বিষয়ে বিস্তারিত বলা যাবে।

অপরদিকে হাদিস মীরের বিরুদ্ধে প্রতিমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা থাকাবস্থায় টিআর, কাবিখার টাকা আত্মসাত, নিজ গ্রামের বাড়ি সাপানিয়ায় স্বামী-স্ত্রীকে মারধর করে উল্টো মামলা দিয়ে গ্রেফতার করিয়ে জেলে পাঠানোর অভিযোগ রয়েছে। এছাড়াও প্রতিমন্ত্রীর নাম ভাঙিয়ে প্রশাসনিক সুযোগ সুবিধা নিয়েছেন বলেও অভিযোগ রয়েছে।

এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ১৬ জুন পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তার পদ থেকে হাদিস মীরকে অব্যাহতী প্রদান করা হয়। এ খবর গণমাধ্যমে প্রকাশের একদিন পরেই কাউনিয়া থানা পুলিশের সহযোগিতায় হাদিস মীরকে ডিবি পুলিশ আটক করেছে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫