সোমালিয়ায় বাসে বিস্ফোরণে নিহত ১০

প্রকাশ: জুন ০১, ২০২০

বণিক বার্তা ডেস্ক

সোমালিয়ায় একটি মিনিবাসে বিস্ফোরক ডিভাইস বিস্ফোরণে অন্তত ১০ জন নিহত হয়েছেন। রাজধানী মোগাদিসুর বাইরে স্থানীয় সময় রোববার ওই বিস্ফোরণে আহত হয়েছেন আরো অন্তত ১২ জন। খবর এএফপি।

এক বিবৃতিতে সোমালিয়ার তথ্য মন্ত্রণালয় জানিয়েছে, রোববার সকালে লাফোলে গ্রামের কাছে ওই প্রাণঘাতী বিস্ফোরণ ঘটে। এতে নিহত ১০ জনের সবাই সাধারণ নাগরিক। নিহতরা একজনের শেষকৃত্যে অংশগ্রহণের জন্য যাচ্ছিলেন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, বিস্ফোরণে বাসটি পুরোপুরি ধ্বংস হয়ে যায়। সময় ছিন্নভিন্ন হয়ে যায় বহু যাত্রীর শরীর। অনেকে এত বীভৎসভাবে পুড়েছে যে তাদের আর চেনা যাচ্ছে না। সব মিলিয়ে বিস্ফোরণ এলাকায় মর্মান্তিক পরিস্থিতি সৃষ্টি হয়।

আবদিরিসাক আদান নামে এক প্রত্যক্ষদর্শী বলেন, বাসটিতে ২০ জনেরও বেশি যাত্রী ছিলেন। তাদের মধ্যে ১০ জনের নিশ্চিত মৃত্যু হয়েছে। বাকিরা মারাত্মকভাবে আহত হয়েছেন। তাদের একটি হাসপাতালে নেয়া হয়। এদিকে তাত্ক্ষণিকভাবে হামলার দায় কোনো গোষ্ঠী স্বীকার করেনি। তবে সোমালিয়ার আল কায়েদার সহযোগী শাবাব গ্রুপ রাজধানী মোগাদিসুর আশপাশে নিয়মিত হামলা চালিয়ে আসছে। আর তাদের হামলায় প্রতিনিয়ত মারা যাচ্ছেন দেশটির সাধারণ মানুষ।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫