চট্টগ্রামে রেলওয়ে হাসপাতালে কভিড-১৯ চিকিৎসা শুরু আগামীকাল

প্রকাশ: মে ৩১, ২০২০

নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামের সিআরবি এলাকায় অবস্থিত বাংলাদেশ রেলওয়ে হাসপাতালে আগামীকাল থেকে নভেল করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের ভর্তির মাধ্যমে চিকিৎসাসেবা দেয়া শুরু হচ্ছে। এরই মধ্যে হাসপাতালটিতে ১০০ শয্যা প্রস্তুত করা হয়েছে। চট্টগ্রামে করোনা চিকিৎসার জন্য নির্ধারিত হাসাপাতালে রোগী ভর্তির বিষয়টি নিশ্চিত করেছে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়। হাসপাতালটিতে রোগী ভর্তি শুরু হলে চট্টগ্রামের অন্যান্য হাসপাতালে রোগীর চাপ কিছুটা কমে আসবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, সোমবার থেকে ভর্তি হওয়া রোগীর চিকিৎসাসেবা নিশ্চিত করতে পৃথক চিকিৎসক নার্স টিম প্রস্তুত করা হচ্ছে। আশা করছি সোমবার থেকে সেখানে করোনা রোগী স্থানান্তর করতে পারব। হাসপাতালে করোনা রোগী ভর্তি হলে অন্যান্য হাসপাতালে চাপ কিছুটা হলেও কমবে। তাছাড়া পর্যায়ক্রমে আরো কয়েকটি হাসপাতাল চট্টগ্রামের করোনা রোগীদের চিকিৎসাসেবা দেয়ার জন্য প্রস্তুত করতে আমরা কাজ চালিয়ে যাচ্ছি।

রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান চিকিৎসা কর্মকর্তা (সিএমও) ডা. সামশুল আলম মো. ইমতিয়াজ বাবুল জানান, এরই মধ্যে রেলওয়ে হাসপাতালের চিকিৎসাসেবা দেয়ার জন্য আমরা প্রস্তুতি সম্পন্ন করেছি। স্বাস্থ্য অধিদপ্তর যেদিন থেকে রোগী ভর্তি করাবে ওইদিন থেকে চিকিৎসাসেবা দেয়া শুরু হবে। সোমবার থেকে হাসপাতালে রোগী আসবে বলে জানান তিনি।

উল্লেখ্য, নগরীর স্বাস্থ্যসেবাদানকারী অন্যান্য সংস্থার সঙ্গে সমন্বয় করে নতুন যে ছয়টি হাসপাতালের শয্যা প্রস্তুত করা হচ্ছে তার মধ্যে সিআরবি এলাকার রেলওয়ে হাসপাতাল অন্যতম। সার্বিক চিকিৎসাসেবা চট্টগ্রাম সিটি করপোরেশন থেকে মনিটর করা হবে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫