ইউনাইটেড হাসপাতালে আগুন, ৫ মরদেহ উদ্ধার

প্রকাশ: মে ২৭, ২০২০

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর গুলশানে বেসরকারি ইউনাইটেড হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। এসময় পাঁচটি মরদেহ উদ্ধার করা হয়েছে বলেও জানিয়েছে ফায়ার সার্ভিস।

আজ বুধবার রাত ৯টা ৫৫ মিনিটের দিকে আগুনের সূত্রপাত হয় বলে জানা গেছে। ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার কামরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট কাজ করে। রাত ১০টা ২৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

পরে ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার (মিডিয়া) মো. রায়হান বণিক বার্তাকে বলেন, আগুন নিয়ন্ত্রণে আসার পর সেখান থেকে ৫টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে, এর মধ্যে চারটি পুরুষের ও একটি নারীর। এসির কম্প্রেশার বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত হয়েছিল বলেও ধারণা করা হচ্ছে বলে জানান তিনি।

হাসপাতালের যোগাযোগ ও ব্যবসা উন্নয়ন বিভাগের প্রধান ডা. সাগুফা আনোয়ার জানান, আনুমানিক রাত সাড়ে ৯টার দিকে হাসপাতাল সংলগ্ন মূল ভবনের বাইরে করোনা রোগীদের জন্য করা আইসোলেশন ইউনিটে সম্ভবত বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে অগ্নিকাণ্ডের সৃষ্টি হয় এবং কয়েক মিনিটের মধ্যে আগুন আইসোলেশন ইউনিটের সর্বত্র ছড়িয়ে পড়ে। ঘটনার সময় আবহাওয়া খারাপ ছিল এবং বিদ্যুৎ চমকাচ্ছিল জানিয়ে সাগুফা আনোয়ার বলেন, বাতাসের তীব্রতায় আগুন প্রচণ্ড দ্রুততার সাথে ছড়িয়ে পড়ার ফলে দুর্ভাগ্যজনকভাবে এখানে ভর্তি ৫ জন রোগীকে বাইরে বের করে আনা সম্ভভ হয়নি। ভেতরে থাকা ৫ রোগী মৃত্যুবরণ করেন (ইন্নানিল্লাহি...রাজিউন)।

মারা যাওয়া পাঁচজনের মধ্যে চারজন পুরুষ এবং একজন নারী। তারা হলেন- রিয়াজুল আলম (৪৫), খোদেজা বেগম (৭০), ভেরুন এন্থনি পল (৭৪), মো. মনির হোসেন (৭৫) এবং মো. মাহবুব (৫০)।



সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫