ঢাকা ছাড়লেন ২২০ অস্ট্রেলীয় ও ৮ জন নিউজিল্যান্ডের নাগরিক

প্রকাশ: মে ০৯, ২০২০

কূটনৈতিক প্রতিবেদক

২২০ জন অস্ট্রেলীয় এবং ৮ জন নিউজিল্যান্ডের নাগরিক আজ শনিবার (৯ মে) ঢাকা ছেড়েছেন। ঢাকাস্থ অস্ট্রেলীয় দূতাবাস এ তথ্য জাানিয়েছে।

দূতাবাস জানায়, অস্ট্রেলিয়ান হাইকমিশন তিন সপ্তাহের মধ্যে দ্বিতীয়বারের মতো অস্ট্রেলিয়ার নাগরিক, স্থায়ী বাসিন্দা এবং তাদের পরিবারের সদস্যদের অস্ট্রেলিয়ায় ফিরতে সহায়তা করেছে। শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট আজ ২২০ জন নাগরিক এবং তাদের পরিবারের সদস্যদের নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়। ফ্লাইটটিতে আট জন নিউজিল্যান্ডের নাগরিক এবং স্থায়ী বাসিন্দাও রয়েছেন।

এর আগে ১৬ এপ্রিল বাংলাদেশ ছেড়ে যাওয়া ২৮৫ জনসহ এ নিয়ে মোট পাঁচ শতাধিক অস্ট্রেলিয়ার নাগরিককে দেশে ফিরতে সহায়তা করলো ঢাকাস্থ অস্ট্রেলিয়ান হাই কমিশন।

অস্ট্রেলিয়ান হাই কমিশনার জেরেমি ব্রুয়ার বিমানবন্দরে উপস্থিত ছিলেন এবং বিদায়ী যাত্রীদের সঙ্গে কথা বলেন। এসময় অস্ট্রেলিয়ান হাই কমিশনের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। 

এ প্রসঙ্গে অস্ট্রেলিয়ান হাই কমিশনার জেরেমি ব্রুয়ার বলেন, কভিড-১৯ -এর কারণে বেশিরভাগ যাত্রীবাহী বিমান চলাচল এখনো বাংলাদেশ থেকে যাওয়া এবং আসা স্থগিত রয়েছে। মহামারী মোকাবেলায়, আমাদের বিশ্বব্যাপী প্রতিক্রিয়ার অংশ হিসেবে আমরা নিরলস চেষ্টা করে চেলেছি, যাতে অস্ট্রেলিয়ানরা দেশে ফিরতে পারেন।

মহামারী শুরু হওয়ার পর অস্ট্রেলিয়া সরকার প্রায় ১৫ হাজার নাগরিককে বিদেশ থেকে দেশে ফিরে যেতে সাহায্য করেছে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫