গাজীপুরে একই পরিবারে চারজন হত্যায় ‘মূলহোতা’ গ্রেফতার

প্রকাশ: এপ্রিল ২৭, ২০২০

বণিক বার্তা প্রতিনিধি, গাজীপুর

গাজীপুরের শ্রীপুর উপজেলায় এক প্রবাসীর স্ত্রী ও তিন সন্তানকে গলা কেটে হত্যার ঘটনায় পারভেজ (২০) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। সংস্থাটি বলছে, এই যুবকই হত্যাকাণ্ডটির মূল পরিকল্পনাকারী। আজ সোমবার (২৭ এপ্রিল) ভোরে তাকে গ্রেফতার করা হয় জানিয়েছেন গাজীপুর জেলা পিবিআই এর পরিদর্শক (ইন্সপেক্টর) হাফিজুর রহমান।

এর আগে গত ২৩ এপ্রিল শ্রীপুর উপঝেলার তেলিহাটি ইউনিয়নের আবদার গ্রামের জৈনাবাজার আ. আওয়াল কলেজের পাশে মালেশিয়া প্রবাসী কাজলের নিজ বাড়ীতে, স্ত্রী ও তিন সন্তানকে গলা কেটে হত্যা করা হয়।

পিবিআই বলছে, গ্রেপ্তারকৃত পারভেজ গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের আবদার গ্রামের কাজিম উদ্দিন এর ছেলে। তার বিরুদ্ধে এর আগে ২০১৮ এক শিশুকন্যাকে ধর্ষণ করে হত্যার অভিযোগে শ্রীপুর থানায় মামলা রয়েছে।

গাজীপুরের পিবিআইয়ের পরিদর্শক হাফিজুর রহমান বণিক বার্তাকে জানান, তথ্য প্রযুক্তি ব্যবহার করে আজ সোমবার ভোরে পারভেজকে আবদার এলাকা থেকে গ্রেফতার করে। জিজ্ঞাসাবাদে সে হত্যার কথা স্বীকার করেছে। তবে এই হত্যাকাণ্ডের তার সাথে একাধিক লোক যুক্ত বলেও জানিয়েছে সে।

গ্রেফতারের পর তাকে নিয়ে অভিযানে বের হলে পারভেজের ঘর হতে রক্তমাখা কাপড় ও বাড়ীর পাশে ৩ ফুট মাটির নিচে চাপা দেওয়া অবস্থায় একটি মোবাইল ফোন, বাড়ীর ভিতর সাদা কাপর মোড়ানো স্বর্ণের চেইন, নিহত গৃহবধূ স্মৃতি ফাতেমার কানের দুলসহ স্বর্ণালংকার উদ্ধার করে। 

প্রসঙ্গত, ২৩ এপ্রিল বৃহস্পতিবার বেলা সাড়ে ৩টার দিকে তাদের বসত ঘরে চারজনের মাথা দ্বিখন্ডিত হওয়া মৃতদেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেয় স্বজনরা। বুধবার দিবাগত রাতের কোন এক সময় দুর্বৃত্তরা তাদের গলা কেটে হত্যা করে।

নিহতরা হলেন, ময়মনসিংহ জেলার পাগলা থানার  লংগাইর ইউনিয়নের গোলাবাড়ী গ্রামের মালয়েশিয়া প্রবাসী রেদোয়ান হোসেন কাজলের স্ত্রী ইন্দোনেশিয়ান বংশোদ্ভূত স্মৃতি ফাতেমা (৪৫), তার বড় মেয়ে সাবরিনা সুলতানা নূরা (১৫), ছোট মেয়ে হাওরিন হাওয়া (১২) ও বাক প্রতিবন্ধী ছেলে ফাদিল (৭)। তারা আবদার গ্রামের জৈনাবাজার এলাকায় জমি কিনে পাকা বাড়ি বানিয়ে প্রায় ২০ বছর যাবৎ বসবাস করে আসছিলেন।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫