নববর্ষের শুভেচ্ছা জানিয়ে ঘরে থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

প্রকাশ: এপ্রিল ১৩, ২০২০

বণিক বার্তা অনলাইন

বাংলা নবর্বর্ষের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে নভেল করোনাভাইরাস প্রাদুর্ভাবের এ বিপর্যয়ের মধ্যে সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়েছেন তিনি। 

আজ সোমবার জাতির উদ্দেশে দেয়া ভাষণে এ আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সন্ধ্যায় দেয়া তার এই ভাষণ বেতার ও টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত হয়। সঙ্কটের এই সময়ে এ নিয়ে এক মাসে তৃতীয়বার জনগণের সামনে এলেন প্রধানমন্ত্রী।

ভাষণের শুরুতেই সবাইকে শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ১৪২৭ বঙ্গাব্দের শুভেচ্ছা। দেশে-বিদেশে যে যেখানেই আছেন, সবাইকে জানাই বাংলা নববর্ষের শুভেচ্ছা।

দেশে করোনাভাইরাসের মহামারী মোকাবেলায় এই উৎসবের সময় সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, এবার সবাইকে অনুরোধ করব, কাঁচা আম, জাম, পেয়ারা, তরমুজসহ নানা মওসুমী ফল সংগ্রহ করে পরিবারের সবাইকে নিয়ে বাড়িতে বসেই নববর্ষের আনন্দ উপভোগ করুন।

তিনি বলেন, আপনারা বিনা কারণে ঘরের বাইরে যাবেন না। অযথা কোথাও ভিড় করবেন না। স্বাস্থ্যবিধি মেনে চলুন। করোনাভাইরাস সংক্রমণ থেকে নিজেকে রক্ষা করুন, পরিবারের সদস্যদের রক্ষা করুন।

দেশবাসীকে সাহস নিয়ে পরিস্থিতি মোকাবেলার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাসের যে গভীর আঁধার আমাদের বিশ্বকে গ্রাস করেছে, সে আঁধার ভেদ করে বেরিয়ে আসতে হবে নতুন দিনের সূর্যালোকে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫