পাঁচ পলাতক খুনিকে দেশে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকর করা হবে —স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ: এপ্রিল ১৩, ২০২০

বণিক বার্তা ডেস্ক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পাঁচ পলাতক খুনিকে দেশে ফিরিয়ে এনে তাদের ফাঁসিও কার্যকর করা হবে। গতকাল দুপুরে ধানমন্ডির বাসায় নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর পক্ষ থেকে ত্রাণসামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। খবর বাসস।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আরো পাঁচ খুনি বিদেশে পলাতক। তাদের মধ্যে দুজনের বিষয়ে সুনির্দিষ্ট তথ্য সরকারের হাতে রয়েছে। সেই দুই খুনিসহ পলাতক বাকি খুনিদেরও দেশে ফিরিয়ে আনার জন্য সরকার সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, সর্বশেষ গত শনিবার ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদের ফাঁসি কার্যকর করা হয়েছে। এতে জাতি আবারও কলঙ্কমুক্ত হলো। তিনি বলেন, বঙ্গবন্ধুর খুনি মাজেদের ফাঁসি প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দেশবাসীর জন্য মুজিববর্ষের উপহার।

দেশের মানুষকে ঘরে অবস্থান করার জন্য আহ্বান জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অতীব জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বাইরে বের হবেন না।

এদিন নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী শিপার্স কাউন্সিল অব বাংলাদেশ কর্তৃক দুস্থ ও অসহায়দের মধ্যে বিতরণের জন্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে দুই হাজার প্যাকেট খাদ্যসামগ্রী হস্তান্তর করেন। এ সময় নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ছাড়াও বাংলাদেশ শিপার্স কাউন্সিলের চেয়ারম্যান মো. রেজাউল করিম উপস্থিত ছিলেন। ত্রাণসামগ্রীর প্রতি প্যাকেটে ছিল পাঁচ কেজি চাল, দুই কেজি ডাল, তিন কেজি আলু, এক লিটার তেল, এক কেজি লবণ ও একটি সাবান। স্বরাষ্ট্রমন্ত্রীর নির্বাচনী এলাকায় দরিদ্রদের ঘরে ঘরে এ ত্রাণ পৌঁছে দেয়া হবে।



সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫