দেশে আরো ৫ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৪১

প্রকাশ: এপ্রিল ০৮, ২০২০

নিজস্ব প্রতিবেদক

নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত হয়ে সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরো পাঁচজনের মৃত্যু হয়েছে। নিয়ে দেশে মরণঘাতী ভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়াল ১৭। এছাড়া নতুন করে আরো ৪১ জনের শরীরে ভাইরাসটির সংক্রমণ ধরা পড়েছে। সব মিলিয়ে দেশে এখন মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬৪। গতকাল বেলা ২টায় স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়।

ব্রিফিংয়ে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন, তাদের মধ্যে চারজন পুরুষ একজন নারী। দুজন ঢাকার, তিনজন ঢাকার বাইরের বিভিন্ন জেলার। তাদের মধ্যে ষাটোর্ধ্ব দুজন, দুজনের বয়স ৫০ বছরের বেশি একজন চল্লিশোর্ধ্ব। 

নতুন করে করোনায় আক্রান্তদের সম্পর্কে তিনি বলেন, নতুন করে যাদের মধ্যে কভিড-১৯ ধরা পড়েছে, তাদের ২৮ জন পুরুষ ১৩ জন নারী।

আক্রান্তদের মধ্যে ১০ বছরের কম বয়সী শিশু আছে একজন। এছাড়া ১১ থেকে ২০ বছর বয়সের মধ্যে চারজন, ২১ থেকে ৩০ বছর বয়সের ১০, ৩১ থেকে ৪০ বছরের পাঁচ, ৪১ থেকে ৫০ বছরের নয়, ৫১ থেকে ৬০ বছরের সাতজন এবং পাঁচজনের বয়স ৬০ বছরের বেশি। নতুন আক্রান্তদের মধ্যে ২০ জনই ঢাকার। এছাড়া নারায়ণগঞ্জকে আমরা আরেকটি গুরুত্বপূর্ণ ক্লাস্টার হিসেবে চিহ্নিত করেছি। সেখানে পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৫ জন। কুমিল্লা, কেরানীগঞ্জ চট্টগ্রামে একজন করে নতুন রোগী শনাক্ত হয়েছেন।

এর আগে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ একই ব্রিফিংয়ে জানান, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৭৯২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন দেশের বিভিন্ন স্থানে ১০ হাজার ১৯০ জন হোম কোয়ারেন্টিনে আছেন; আর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ১২৬ জন।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫