বিক্রি হবে ‘ঐক্যের ভাস্কর্য’!

প্রকাশ: এপ্রিল ০৭, ২০২০

বণিক বার্তা ডেস্ক

সর্দার বল্লভভাই প্যাটেল স্বাধীন ভারতের প্রথম উপপ্রধানমন্ত্রী। তার প্রতি সম্মান দেখিয়ে গুজরাটের নর্মদা জেলায় তৈরি করা হয়েছে বিশ্বের সবচেয়ে উঁচু ভাস্কর্য, যা ভারতে ঐক্যের ভাস্কর্য নামে পরিচিত। ২০১৮ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভাস্কর্যটি উদ্বোধন করেন। ভারতীয়দের কাছে গৌরবের ১৮২ মিটার উঁচু ভাস্কর্যই কিনা বিক্রির জন্য অনলাইনে বিজ্ঞাপন দেয়া হয়েছে। দাম চাওয়া হয়েছে ৩০ হাজার ভারতীয় রুপি।

কিন্তু কে বিক্রি করছে, আর কিনছেনই বা কে? পণ্য কেনাবেচার খ্যাতিমান ওয়েবসাইট ওএলএক্সে যে ব্যক্তি বিজ্ঞাপনটি দিয়েছেন, তিনি নিজের নাম অবশ্য প্রকাশ করেননি। কাজের মাধ্যমে তিনি মূলত সরকারকে একহাত নিতে চেয়েছেন। নভেল করোনাভাইরাসের সঙ্গে যুদ্ধরত ভারতের হাসপাতালগুলোয় ডাক্তার নার্সদের জন্য যথেষ্ট সুরক্ষাসামগ্রী নেই। ভাস্কর্যটি বিক্রি করে পাওয়া ৩০ হাজার রুপি খরচ করেই তিনি এসব সামগ্রী কেনার ইচ্ছা পোষণ করেন!

ঘটনায় অজ্ঞাতনামা এক ব্যক্তির বিরুদ্ধে মামলা করেছে গুজরাট পুলিশ। ভারতীয় দণ্ডবিধির ৫০৫ ধারায় অজ্ঞাতনামা এক ব্যক্তির বিরুদ্ধে এফআইআর করেছে পুলিশ।

ওএলএক্সের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞাপনটিতে বলা হয়, জরুরি! হাসপাতাল স্বাস্থ্যসেবা খাতে প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে জরুরি অর্থের প্রয়োজন, তাই বিক্রি করা হবে ঐক্যের মূর্তি। ওএলএক্স অবশ্য পরে বিজ্ঞাপনের তালিকা থেকে সেটি সরিয়ে ফেলে।

স্ক্রল ডট ইন

 

 


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫