আড়াই হাজার পরিবারকে খাদ্য সামগ্রী দিচ্ছেন এমপি ছানোয়ার

প্রকাশ: এপ্রিল ০১, ২০২০

বণিক বার্তা প্রতিনিধি, টাঙ্গাইল

নভেল করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে কাজ হারিয়েছেন অনেক দিনমজুর। সারাদেশের মতো টাঙ্গাইলেও খাদ্য সঙ্কটে পড়েছে এসব দিনমজুরের পরিবার। নিজস্ব অর্থায়নে এসব পরিবারের পাশে দাঁড়িয়েছেন টাঙ্গাইল সদর-৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. ছানোয়ার হোসেন। তার উদ্যোগে সদর উপজেলায় অসচ্ছল দুই হাজার পাঁচশ পরিবারকে খাদ্য সহায়তা দেয়া হচ্ছে।

কয়েকদিনব্যাপী টাঙ্গাইলের বিভিন্ন এলাকায় এসব খাদ্য দ্রব্য বিতরণ করা হচ্ছে। জানা গেছে, এই সংসদ সদস্যের নিজ বাসভবন দিঘুলীয়ায় প্রথম পর্যায়ে দুই হাজার পাঁচশত খাদ্যে সামগ্রীর প্যাকেট প্রস্তুত করা জন্য কাজ চলছে। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে- পাঁচ কেজি চাল, এক কেজি ডাল, দুই কেজি আলু, এক কেজি পেঁয়াজ, এক কেজি লবণ ও কাপড় কাঁচা সাবান।

আজ বুধবার সকালে সদর উপজেলার গালা ও মগড়া ইউনিয়নে ৪০০ দরিদ্র পরিবারকে দেওয়ার জন্য সংশ্লিষ্ট এলাকার জনপ্রতিনিধি ও দলীয় নেতৃবৃন্দের হাতে এসব খাদ্য সামগ্রী হস্তান্তর করা হয়েছে। অবশ্য গেল তিনদিন ধরেই বিভিন্ন এলাকায় এ ধরনের খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে। 

এর আগে ২৯ মার্চ রোববার হতে করোনা প্রতিরোধে টাঙ্গাইল সদর উপজেলায় ১২টি ইউনিয়ন ও পৌরসভায় কর্মহীন হয়ে পড়া দরিদ্র মানুষের জন্য খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচী শুরু করা হয়।

ইতিমধ্যে প্রায় আট হাজার মাস্ক, হ্যান্ড গ্লাভস, জনসচতেনার জন্য লিফলেট ও স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম তৈরি উপকরণও বিতরণ শুরু করা হয়েছে জনসাধারণের মাঝে। 

ছানোয়ার হোসেন এমপি বলেন, বিশ্বব্যাপী মহামারী আকার ধারণ করেছে। আমাদের আরো সচেতন হওয়া প্রয়োজন। দেশের যে কোন দুর্যোগ পরিস্থিতিতে বর্তমান সরকার ও আওয়ামী লীগ সাধারণ মানুষের পাশে আগেও ছিল, এখনও থাকবে।

এই দুর্যোগকালে এমপি ছানোয়ারের নির্দেশনায় দলীয় নেতাকর্মীদের সহযোগিতায় তা বাস্তবায়ন করছেন টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্জাহান আনছারী, টাঙ্গাইল সদর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আমিরুল ইসলাম খান, শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম.এ রৌফ ও টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান নাজমুল হুদা নবীন।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫