বেজার সঙ্গে এসকিউ গ্রুপের দুই প্রতিষ্ঠানের জমি ইজারা চুক্তি

প্রকাশ: ফেব্রুয়ারি ২৮, ২০২০

নিজস্ব প্রতিবেদক

এস কিউ গ্রুপের অধীন টেকনো ইলেকট্রিক্যাল লিমিটেড ভিকার ইলেকট্র্রিক্যাল লিমিটেড মিরসরাই, ফেনী সীতাকুণ্ডে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরে ১০ একর করে ২০ একর জমির ইজারা নিচ্ছে। লক্ষ্যে গতকাল বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) সঙ্গে এক চুক্তি স্বাক্ষর হয়েছে।

বেজা কার্যালয়ে সম্পন্ন হওয়া চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী। বেজার নির্বাহী সদস্য হারুনুর রশীদ, টেকনো ইলেকট্রিক্যাল লিমিটেডের চেয়ারম্যান জেড এম শফিউদ্দীন এবং ভিকার ইলেকট্রিক্যালস লিমিটেডের সিইও মো. আলামিন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

সময় সভাপতির বক্তব্যে বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী বলেন, শিল্প স্থাপন করেই বেজা ক্ষান্ত নয়। বিশাল আয়তনের শিল্পনগরের জন্য খাতভিত্তিক প্রয়োজনীয় দক্ষ মানবশক্তি গড়ে তোলার লক্ষ্যে বেজা বিভিন্ন প্রশিক্ষণ সংস্থার সঙ্গে নিয়মিত কাজ করছে।

পবন চৌধুরী বলেন, শিল্প সৃষ্টিতে প্রয়োজনীয় সব অবকাঠামো মিরসরাইতে অচিরেই দৃশ্যমান হবে। এছাড়া জলবায়ু পরিবর্তনের নিরিখে সবুজ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার জন্য নীতিনির্ধারণের কাজও চলমান, যা শিগগিরই বাস্তবায়ন হবে।

বেজার তথ্যমতে, টেকনো ইলেকট্রিক্যাল লিমিটেড ১৫ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে। প্রতিষ্ঠানটি ভূগর্ভস্থ বিদ্যুৎ সরবরাহের জন্য কেবল প্রস্তুত করবে, যা আমদানি বিকল্প হিসেবে বাজারে কাজ করবে। প্রতিষ্ঠানে প্রায় ৪০০ মানুষের কর্মসংস্থানের সৃষ্টি হবে। আর ভিকার ইলেকট্রিক্যাল লিমিটেড প্রায় ২০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে। প্রতিষ্ঠানটিও বিদ্যুৎ সরবরাহের ট্রান্সমিশন লাইনের জন্য প্রয়োজনীয় ইকুইপমেন্ট প্রস্তুত করবে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫