ডানোনের গুঁড়ো দুধের ব্র্যান্ডের বিরুদ্ধে অভিযোগ ফ্রান্সে

প্রকাশ: ফেব্রুয়ারি ২৮, ২০২০

বণিক বার্তা ডেস্ক

ফরাসি বহুজাতিক শিশুখাদ্য প্রস্তুতকারক কোম্পানি ডানোনের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ করেছেন এক ফরাসি নারী। কোম্পানির গালিয়া ব্র্যান্ডের গুঁড়ো দুধ পানের পর তার শিশুকন্যা কৃমি বমি করায় অভিযোগ করা হয় বলে পুলিশ জানিয়েছে। খবর এএফপি।

ফ্রান্সের উত্তর-পশ্চিমাঞ্চল ব্রিটানির পুলিশ জানায়, চলতি সপ্তাহের শুরুর দিকে তিন মাস বয়সী এক শিশুর মা এসে কোম্পানিটির বিরুদ্ধে অভিযোগ করেন। উল্লেখ্য, ঘটনার মাত্র কয়েক দিন আগেই আরো একটি পরিবার ডানোনের ম্যানুফ্যাকচারকৃত গুঁড়ো দুধের ব্র্যান্ডটির এক কৌটায় শূককীট পাওয়ার কথা জানিয়েছিল।

পুলিশ জানায়, গত বছরের নভেম্বরে জ্বরের কারণে শিশুটিকে হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হয়। চিকিৎসার কয়েক দিন পর শিশুটির বমির সঙ্গে প্রায় - সেন্টিমিটার লম্বা কৃমি বের হয়।

অভিযোগপত্রে শিশুটির মা পুলিশকে জানান, হাসপাতালে কৃমি পরীক্ষার পর তা পরজীবী ধরনের বলে নিশ্চিত হওয়া গেছে। সে সময় গণমাধ্যমে একই ধরনের আরো দুটি ঘটনা জানার পর তিনি আইনি পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত নেন।

ফ্রান্সের এক স্থানীয় গণমাধ্যম জানায়, ব্র্যান্ডটির শিশুখাদ্যে শূককীট থাকার সন্দেহে দেশের মধ্যাঞ্চলে দ্বিতীয় একটি অভিযোগ করা হয়েছে। এছাড়া দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় ল্যান্ডসে একই ধরনের তৃতীয় ঘটনা ঘটেছে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫