আমিরাতে নভেল করোনাভাইরাসে সংক্রমিত এক বাংলাদেশী

প্রকাশ: ফেব্রুয়ারি ২২, ২০২০

বণিক বার্তা অনলাইন

মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে আরো দুজনের শরীরে নভেল করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এদের মধ্যে এক বাংলাদেশী নাগরিকও রয়েছেন। গতকাল শুক্রবার (২১ ফেব্রুয়ারি) দেশটির স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রণালয় বিবৃতির মাধ্যমে এ তথ্য জানিয়েছে। 

বিবৃতিতে বলা হয়েছে, শুক্রবার (কোভিড -১৯) নতুন করে দুজন করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তিকে শনাক্ত করা হয়েছে। তাদের মধ্যে একজন ৩৪ বছর বয়সী বাংলাদেশী। অপরজন ৩৯ বছর বয়সী ফিলিপাইনের নাগরিক।

নতুন দুই রোগীসহ আমিরাতে মোট ১১ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হলো। তাদের মধ্যে তিনজন চিকিৎসার মাধ্যমে সুস্থ হয়ে উঠেছেন। বাকি আটজনকে বিশেষ চিকিৎসা ও পর্যবেক্ষণে রাখা হয়েছে।

গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি করোনাভাইরাস ধরা পড়েছে এমন এক চীনা রোগীর  সরাসরি সংস্পর্শে এসেছিলেন তারা। তবে নতুন করে সংক্রমণের শিকার দুজনের অবস্থাই বর্তমানে ‘স্থিতিশীল’ বলে জানিয়েছেন চিকিৎসকরা।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, আক্রান্তদের সর্বাত্মক সেবা দেয়া হচ্ছে। তাদের ভাইরাসের পরিমাণ স্থিতিশীল অবস্থায় থাকায় ভয়ের কারণ নেই।

জানুয়ারি শেষের দিকে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া এই প্রাণঘাতি ভাইরাসে সিঙ্গাপুরের পর আরব আমিরাতে সংক্রমণের খবর পাওয়া গেল। সিঙ্গাপুরে পাঁচ বাংলাদেশী নাগরিক কভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন। যাদের মধ্যে একজনের অবস্থা বেশ সঙ্কটাপন্ন বলে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেনকে ফোন করে জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫