পিডিবির নতুন চেয়ারম্যান প্রকৌশলী মো. বেলায়েত হোসেন

প্রকাশ: ফেব্রুয়ারি ১৪, ২০২০

বাংলাদেশ বিদ্যু উন্নয়ন বোর্ডের (পিডিবি) ৩৭তম চেয়ারম্যান হিসেবে গতকাল যোগ দিয়েছেন প্রকৌশলী মো. বেলায়েত হোসেন। এর মধ্য দিয়ে তিনি পূর্ববর্তী চেয়ারম্যান (অতি. দায়িত্ব) মো. জহুরুল হকের স্থলাভিষিক্ত হলেন। বর্তমান পদে নিয়োগের পূর্বে তিনি বিউবোর সদস্য উপাদন (চলতি দায়িত্ব) হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

মো. বেলায়েত হোসেন ১৯৬৩ সালের ১ ফেব্রুয়ারি মাদারীপুর জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৪ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে (যন্ত্র কৌশল) প্রথম বিভাগে চতুর্থ স্থান অধিকার করেন। ১৯৮৪ সালের ২৮ অক্টোবর তিনি বিদ্যু উন্নয়ন বোর্ডে সহকারী প্রকৌশলী পদে যোগদান করেন।

পরবর্তী সময়ে তিনি ঘোড়াশাল তৃতীয় ও চতুর্থ ইউনিট সম্প্রসারণ প্রকল্প, ঘোড়াশাল বিদ্যুকেন্দ্র, সিদ্ধিরগঞ্জ বিদ্যুকেন্দ্র, টঙ্গী ৮০ মে.. গ্যাস টারবাইন বিদ্যুকেন্দ্র, নবায়নযোগ্য জ্বালানি গবেষণা ও উন্নয়ন পরিদপ্তরে দায়িত্ব পালন করেন। তিনি প্রি-পেমেন্ট মিটারিং প্রকল্পের প্রকল্প পরিচালক হিসেবে এবং প্রধান প্রকৌশলী পরিকল্পনা ও নকশা (পিঅ্যান্ডডি) হিসেবেও দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি দুবাই ইলেকট্রিক অথরিটির অধীনে গ্যাস টারবাইন বিদ্যুকেন্দ্রে লিয়েনে দায়িত্ব পালন করেছেন।বিজ্ঞপ্তি


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫