দিনটি যেমন

প্রকাশ: জানুয়ারি ৩০, ২০২০

আজ ৩০ তারিখ। আজ জন্মগ্রহণ করায় আপনার জন্মসংখ্যা (৩০=+)=৩। জন্মসংখ্যা-এর মানুষদের সাধারণ চারিত্রিক বৈশিষ্ট্যগুলো আপনার মধ্যে ক্রিয়াশীল থাকবে। এছাড়া আপনার চরিত্রের মধ্যে এক ধরনের নাটকীয়ভাব বিদ্যমান, যার বদৌলতে আপনি খুব আকর্ষণীয় প্রাণবন্ত ভঙ্গিতে যেকোনো বিষয় উপস্থাপনে পারদর্শী। খুব সুষ্পষ্টভাবে নিজেকে প্রকাশ করতেও আপনি সক্ষম। নিজের ভাবনা মতামতকে সবসময় সঠিক মনে করার এক ধরনের প্রবণতা আপনার মধ্যে খুব কাজ করে। জন্মসংখ্যা-এর জাতক বা জাতিকা হিসেবে আপনার জন্য

শুভ বর্ণ: হলুদ, বেগনি, সাদা, লাল গোলাপি।

শুভ বার: মঙ্গলবার বৃহস্পতিবার।

শুভ রত্ন: এমেথিস্ট, পোখরাজ ফিরোজা।

গুরুত্বপূর্ণ তারিখ: , , , ১২, ১৫, ১৮, ২১, ২৪, ২৭ ৩০।

গুরুত্বপূর্ণ সংখ্যা: , , ৯।

উপযোগী পেশা: উদ্যানতত্ত্ব, সাজসজ্জা, রন্ধনশিল্প, হোটেল-রেস্তোরাঁ, রেডিও বা টেলিভিশন, সরকারি-বেসরকারি কোনো প্রতিষ্ঠান, গোয়েন্দা সংস্থা, প্রতিরক্ষা, যন্ত্রপাতি এবং সাহিত্য শিল্পকলাসংশ্লিষ্ট কর্মক্ষেত্রে আপনার সাফল্যের পরিমাণ হতে পারে সর্বোচ্চ স্তরে।

বিশেষ পরামর্শ: প্রতিযোগিতাপূর্ণ পৃথিবীতে হিংসাপরায়ণ প্রতিদ্বন্দ্বী চলার পথে নানাভাবে আপনার ক্ষতি করার চেষ্টা করতে পারে, সেসব তুচ্ছ করে আপনি সামনে এগিয়ে যেতে চেষ্টা করুন।   

এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তিদের সঙ্গে আপনিও জেনে নিন আজকের দিনটি আপনার কেমন যেতে পারে?

(1)               সফলতা পাবেন আশা করা যায় আপনার আরাধ্য কাজ-কর্মে। প্রবল প্রতাপে কেউ যদি সর্বসমক্ষে আপনার বিরোধিতা করে তবুও কিংবা খুবই সন্তর্পণে আপনার সঙ্গে গোপনে শত্রুতা করে, তবুও। এমনকি আপনার নিজের মন-মেজাজ যদি আজ তেমন একটা ভালো না থাকে, তবুও। প্রার্থনায় মনোযোগ বাড়িয়ে তুলতে চেষ্টা করুন।

(2)               ব্যবসায়িক ক্ষেত্র থেকে কোনো সুসংবাদ লাভ করার সম্ভাবনা কম আজ। এমনকি রাজনীতিও যদি আপনার ব্যবসা হয়, তবুও। যাহোক, প্রতিদিন যে রমরমা ব্যবসা হবে, তা তো নয়। ব্যবসায়ের রীতিই হলো আজ ভালো তো কাল অন্য রকম। আপনার বিশ্বাসের কিংবা আদর্শের গুণগত পরিবর্তন আসতে পারে আজ।

(3)               বিপরীত লিঙ্গের কোনো ব্যক্তির সঙ্গে (নতুন করে) শুভ যোগাযোগ ঘটার সম্ভাবনা রয়েছে আজ। সম্পর্কের উন্নয়ন ঘটতে পারে পুরুষ বা নারী বন্ধুর সঙ্গে। একেবারে অপ্রত্যাশিত বা আকস্মিকভাবে কিছু অর্থলাভ ঘটতে পারে আজ। তবে সতর্কতা গ্রহণ করে থাকা উচিত আগুন, পানি এবং যেকোনো ধরনের প্রাকৃতিক দুর্যোগ হতে।

(4)               সহজ পথে যদি কাজ-কর্মগুলো সম্পন্ন করা সম্ভব না- হয়, দেখবেন অবশ্যই কারো না কারো সহযোগিতায় আপনার কার্যসিদ্ধি ঘটে যাবে আজ। সে হোক ঘরের কাজ কিংবা (নিজের বা অন্য কারো) অফিসে বা আদালতে। যেকোনো বৈধ সূত্রে কিছু অর্থলাভ ঘটার সম্ভাবনা রয়েছে। রাজনীতিসংশ্লিষ্ট ব্যস্ততা বাড়তে পারে।

(5)               অতিপ্রাকৃতিক বিষয়ে কোনো জ্ঞানলাভ করতে পারেন আজ আপনি। নিয়ে চিন্তিত বা বিস্মিত হওয়ার কারণ নেই। কারণ, পৃথিবীতে অনেক কিছুই ঘটে, যার কার্যকারণ ঠিক মেলানো যায় না। তবে ঘটনার পেছনে কোনো অজানা সত্তার ইঙ্গিত তো অবশ্যই থাকে, যা মানুষ দেখে না বা বোঝে না।

(6)               কাজ-কর্ম নিয়ে চিন্তিত বা বিচলিত হওয়ার প্রয়োজন নেই। কিছুটা পথ ঘুরে হলেও সফলতা পেতে সমর্থ হবেন আজ আপনি পূর্ণ মাত্রাতেই। যেকোনোভাবে বা উপায়ে আপনার আয়-উপার্জন বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা প্রবল আজ। শিক্ষা-বিষয়ক পেশার সঙ্গে জড়িত বা ছাত্র-ছাত্রীদের জন্য দিনটি আজ আশাব্যঞ্জক। শিক্ষা উপকরণের বাণিজ্যও শুভ।

(7)               নামাজে আমার আত্মা এবং চোখের শান্তি। কথাটা হাদিস থেকে উদ্ধৃত করলাম। মন যদি হয় অশান্তিতে সয়লাব, তাহলে প্রার্থনায় প্রণতি জানাতে রত হন স্রষ্টা সমীপে। মনে শান্তি আসবে, বিরত থাকতে পারবেন দুশ্চিন্তা আর বদভাবনা হতে। চোর-ছেচ্চড়, উজির-নাজির, বাটপার-তঞ্চক কারো চেহারা দেখতে হবে নাচোখ দুটিও থাকবে শান্তিতে।

(8)               কাজ-কর্মে সফলতা পাবেন আজ আশা করা যায় পর্যাপ্ত পরিমাণেই। যাদের জন্মসংখ্যা (অর্থাত্ যেকোনো মাসের , ১০, ১৯ কিংবা ২৮) সমঝে চলুন আজ তাদের। এতে করে সম্প্রীতি বজায় রাখতে সুবিধা হবে। প্রেম-নিবেদন করতে আসে যদি কেউ, তাহলে তার প্রস্তাবটা বিচক্ষণতার সঙ্গে বিবেচনা করুন।

(9)               সম্মাননা বিষয়টির গণ্ডিটা অনেকটাই বড়। জাতীয় পুরস্কার পাওয়াও এক সম্মাননা, আবার কৃতকর্মের পুরস্কার হিসেবে ১০০ টাকার প্রাইজ-বন্ড পাওয়াও এক সম্মাননা। যাহোক কোনো সম্মাননায় ভূষিত হতে পারেন আজ আপনিপ্রযোজ্য কর্তৃপক্ষ কর্তৃক। যেকোনো প্রযোজ্য সূত্র ধরে ঘটতে পারে আজ আকস্মিকভাবে অল্প-বিস্তর কিছু অর্থলাভ।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫