ডেস্কটপ অনুসন্ধান ফলাফলে আরো উন্নত অভিজ্ঞতা দেবে গুগল

প্রকাশ: জানুয়ারি ২৭, ২০২০

বণিক বার্তা ডেস্ক

সম্প্রতি অনুসন্ধান ফলাফলে পরিবর্তন এনেছিল গুগল, যা ব্যবহারকারীদের কাছে গ্রহণযোগ্য হয়নি। নিয়ে সমালোচনাও হয়। এবার গুগল বলছে তারা পরীক্ষামূলকভাবে অনুসন্ধান ফলাফলে পরিবর্তন এনেছিল। তারা আরো উন্নত অভিজ্ঞতা দিতে ডেস্কটপ থেকে অনুসন্ধানের ফলাফল প্রদর্শনের আরো কিছু ডিজাইন নিয়ে পরীক্ষা চালাবে। খবর ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিস।

বৈশ্বিক অনুসন্ধান খাতে একচ্ছত্র আধিপত্য বিরাজ করে আছে গুগল। বিভিন্ন বিষয় জানতে প্রতিদিন লাখ লাখ মানুষ গুগলে অনুসন্ধান করছে। গুগল তাদের সার্চ ইঞ্জিনকে আরো উন্নত করার লক্ষ্যেই পরীক্ষামূলক পরিবর্তন এনেছিল। নতুন ফিচারটি গুগলফ্যাভিকনসসাইট নামে যুক্ত করেছে। কিন্তু ডিজাইনের পরিবর্তন অনেক ব্যবহারকারী ভালোভাবে নেয়নি। নিয়ে ব্যবহারকারীরা গুগলের কাছে অভিযোগও করেন।

অভিযোগ পাওয়ার পর গুগল তাদের অবস্থান স্পষ্ট করার জন্য এক টুইট বার্তার মাধ্যমে জানায়, আরো উন্নত অনুসন্ধানের ফল দেখানোর জন্য ধরনের পরীক্ষা-নিরীক্ষা চালু রাখবে কর্তৃপক্ষ। ডেস্কটপে যে পরিবর্তন এসেছে, তা মূলত দীর্ঘদিন ধরে মোবাইল ফোনে দেখানো সার্চকৃত ফলাফলের মতোই।

বিষয়ে ব্যবহারকারীদের কাছ থেকে প্রতিক্রিয়া জানার পর তাদের সিদ্ধান্তে পরিবর্তন আনা হতে পারে বলে জানায় টেক জায়ান্টটি। গুগল সবসময় তাদের গ্রাহকদের সার্চের ক্ষেত্রে উন্নত অনুসন্ধানের ফল দিতে কাজ করছে। সে লক্ষ্যেইফ্যাভিকনসসাইটের মাধ্যমে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫