স্বপ্নের সোনার বাংলার পথে এগিয়ে যাচ্ছে দেশ: নৌ প্রতিমন্ত্রী

প্রকাশ: জানুয়ারি ২৫, ২০২০

নিজস্ব প্রতিবেদক

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ‘অনেক পথ পাড়ি দিয়ে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের পথে দেশ এগিয়ে যাচ্ছে।’

শনিবার দিনাজহপুরের বিরল উপজেলার দুই সচিবের গণসংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। সম্প্রতি সরকারের সচিব পদে পদোন্নতিপ্রাপ্ত দু’জন হলেন, মেসবাহুল ইসলাম (পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়) ও নুরুল ইসলাম (ধর্ম বিষয়ক মন্ত্রণালয়)।

নৌ প্রতিমন্ত্রী বলেন, দেশ স্বাধীনতার পরে মাত্র সাড়ে তিন বছরের মাথায় জাতির পিতাকে হত্যা করা হয়েছে এবং বাংলাদেশকে একটি বিকৃত সমাজ ব্যবস্থা, শিক্ষা ব্যবস্থা, রাজনৈতিক দুর্বৃত্তায়ন এবং অর্থনৈতিক ভঙ্গুরের দিকে ঠেলে দেওয়া হয়েছে। সঠিক ইতিহাস জানতে দেওয়া হয়নি। আমাদের অনেক পথ পাড়ি দিতে হয়েছে। বারবার সামরিক জান্তারা আমাদের নিষ্পেষিত করেছে আমাদের চলার পথকে সংকুচিত করে দেওয়ার জন্য। দীর্ঘপথ পাড়ি দিয়ে আমরা আজকে জাতির পিতার সোনার বাংলা বিনির্মাণের কাছাকাছি।

প্রতিমন্ত্রী বলেন, ৩০ লাখ শহীদ, যারা রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছেন। তারা কিন্তু সে স্বাধীনতা ভোগ করেননি। আমরা যারা সে স্বাধীনতা ভোগ করছি, আমাদের প্রত্যেকের উচিত নিজেদের জায়গা থেকে দেশের জন্য কিছু করা। তাহলেই শহীদদের আত্মা শান্তি পাবে।

খালিদ বলেন, আমাদের লক্ষ্য আমাদের নিয়ে নয়; পরবর্তী প্রজন্মকে নিয়ে। পরবর্তী প্রজন্ম যেন আলোকিত মানুষ হয়। দেশ প্রেমিক মানুষ হয় এবং দেশের জন্য কাজ করতে পারে। যারা বাংলাদেশের কৃতিত্বে অবদান রাখছেন আমরা সেই ধরনের মানুষগুলোকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে চাই। যেন নতুন প্রজন্ম অনুপ্রাণিত হয়।

বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বিরল পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগরের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, সংবর্ধিত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মেসবাহুল ইসলাম ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নুরুল ইসলাম, দিনাজপুর জেলা প্রশাসক মাহমুদুল আলম, বিরল উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম মোস্তাফিজুর রহমান, বিরল উপজেলা নির্বাহী অফিসার জিনাত রহমান প্রমুখ।

পরে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান জেলার বিভিন্ন স্থানে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫