২০ বছরপূর্তি উপলক্ষে ঢাকায় ওরাকলের নিজস্ব কার্যালয়

প্রকাশ: জানুয়ারি ২৫, ২০২০

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশে নিজস্ব কার্যালয় চালু করেছে কম্পিউটার সফটওয়্যার কোম্পানি ওরাকল করপোরেশন। গত বৃহস্পতিবার রাজধানীর এক হোটেলে বাংলাদেশে কার্যক্রম পরিচালনার ২০ বছরপূর্তি উপলক্ষে এ ঘোষণা দেয়া হয়। দেশের সরকারি ও বেসরকারি খাতের প্রতিষ্ঠানগুলোয় প্রযুক্তি সেবা প্রদানের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সহযোগী হওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করে প্রতিষ্ঠানটি।

বাংলাদেশে ওরাকলের ২০ বছরপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এবং গেস্ট অব অনার ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এছাড়া বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার, ওরাকল আসিয়ানের (দ্য অ্যাসোসিয়েশন অব সাউথইস্ট এশিয়ান নেশনস) রিজিওনাল ম্যানেজিং ডিরেক্টর শেরিয়ান ভার্গেস, সাউথ এশিয়া গ্রোথ ইকোনমিক্সের ম্যানেজিং ডিরেক্টর এবং ওরাকল ক্লাউড প্লাটফর্ম গ্রুপের ভাইস প্রেসিডেন্ট অমিত সাক্সেনা, ওরাকল বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর রুবাবা দৌলাসহ প্রতিষ্ঠানটির গ্রাহক ও অংশীদাররা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, গত অর্থবছরে ৮ দশমিক ১৫ শতাংশ জিডিপি প্রবৃদ্ধি অর্জন করেছে বাংলাদেশ, যা অভাবনীয় এবং প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে সর্বোচ্চ। দেশব্যাপী বিভিন্ন প্রতিষ্ঠানকে আধুনিক প্রযুক্তিতে রূপান্তর করে প্রবৃদ্ধি অর্জন এবং নতুন নতুন উদ্ভাবনী উপায়ে গ্রাহকদের সেবা দিতে সহযোগিতা করায় ওরাকল প্রসংসার দাবিদার।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে একটি ডিজিটাল দেশে রূপান্তর করতে সরকার প্রতিশ্রুতিবদ্ধ। এ লক্ষ্য অর্জনে আমরা ওরাকলের মতো প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করতে আগ্রহী।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫