যৌন হয়রানির অভিযোগ

সান্ধ্য কোর্স থেকে কুবি শিক্ষককে অব্যাহতি

প্রকাশ: জানুয়ারি ২১, ২০২০

বণিক বার্তা প্রতিনিধি কুবি

যৌন হয়রানির অভিযোগ ওঠার পর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) অভিযুক্ত শিক্ষক ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান আলী রেজওয়ান তালুকদারকে বিশ্ববিদ্যালয়ের সান্ধ্য কোর্স থেকে অব্যাহতি দেয়া হয়েছে। পাশাপাশি ঘটনা তদন্তে কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

গতকাল বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক কামরুন নাহার শীলাকে আহ্বায়ক করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার জন্য বলা হয়েছে। তদন্ত চলাকালে অভিযুক্ত শিক্ষক আলী রেজওয়ানকে সান্ধ্য কোর্সের সব ধরনের কার্যক্রম থেকে অব্যাহতি দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার।

তদন্ত কমিটি গঠনের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক . মো. আবু তাহের বলেন, ইংরেজি বিভাগের সান্ধ্য কোর্সে অধ্যয়নরত এক ছাত্রীর করা যৌন হয়রানির অভিযোগের ভিত্তিতে উপাচার্যের সঙ্গে কথা বলে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত চলাকালে অভিযুক্ত শিক্ষককে সান্ধ্য কোর্সের সব ধরনের কার্যক্রম থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন সাপেক্ষে আমরা বিষয়ে ব্যবস্থা নেব।

এর আগে, বুধবার বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান আলী রেজওয়ান তালুকদারের বিরুদ্ধে যৌন হয়রানি মোবাইল ফোনের গুরুত্বপূর্ণ সব তথ্য মুছে ফেলার অভিযোগ করেন বিভাগটির সান্ধ্য কোর্সের এক শিক্ষার্থী।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫