হলিউডে নারীদের নিয়ে আশাবাদী সালমা হায়েক

প্রকাশ: জানুয়ারি ১১, ২০২০

ফিচার ডেস্ক

সালমা হায়েক মনে করেন হলিউডে নারীদের ভবিষ্যৎ উজ্জ্বল। তিনি বলেছেন, হলিউড ইন্ডাস্ট্রিতে কাজ করা নারীরা সঠিক পথেই এগোচ্ছেন এবং তাদের অগ্রগতি রোধ করা যাবে না।

অনেক নারী এখন হলিউডে পরিচালনা অভিনয় করছেন। অনেকে চিত্রনাট্য লিখছেন আবার কেউ কেউ প্রযোজনা করছেন। অনেক ছবি নির্মিত হচ্ছে নারী সম্পর্কে, আবার অনেক ছবির টার্গেট অডিয়েন্স নারীরাই।গতকাল মুক্তি পেয়েছে সালমা হায়েক অভিনীত কমেডি ছবি লাইক বস। ছবির প্রিমিয়ার অনুষ্ঠানে সম্প্রতি সালমা হলিউডে নারীদের অংশগ্রহণ এবং তাদের ভবিষ্যৎ নিয়ে এসব কথা বলেছেন। তিনি বলেন, ‘আমরা সঠিক পথেই আছি এবং আমরা থামছি না।

লাইক বস ছবিতে সালমা হায়েককে দেখা যাবে টিফানি হাদ্দিশ রোজ বের্নের সঙ্গে। ছবিতে দুই বান্ধবী মিয়া মেল। তারা একসঙ্গে নিজেদের বুটিক কসমেটিকস কোম্পানি চালু করেন। কিন্তু তাদের দুজনের পছন্দ ব্যক্তিত্বে ছিল বিস্তর ফারাক। একজন বাস্তববাদী হলেও অন্যজন ছিলেন দ্রুত অর্থ উপার্জন বিলাসী জীবন আকাঙ্ক্ষী। একসময় ব্যবসায়িক স্বার্থে তাদের মধ্যে সম্পর্কের টানাপড়েন শুরু হয়। কোম্পানি ঋণের জালে জড়িয়ে যায়, এরপর মিয়া মেলের মধ্যে শুরু হয় দ্বন্দ্ব। এমন সময় তাদের কোম্পানিকে বাঁচাতে এগিয়ে আসে কসমেটিক মোগল ক্লেয়ার লুনা। কসমেটিক মোগলের ভূমিকায় অভিনয় করেছেন সালমা হায়েক। ছবিটি পরিচালনা করেছেন পুয়ের্তো রিকোর মিগুয়েল আর্তেতা। ছবির পরিবেশক প্যারামাউন্ট পিকচারস।

সালমা হায়েক লাইক বস প্রসঙ্গে বলেছেন, ‘ ছবিতে নারীদের কোনো পুরুষের সাহায্যের দরকার হয়নি। দর্শকরা ছবিতে নারী চরিত্রগুলোকে কোনো পুরুষের পেছনে ছুটতে দেখবেন না। রকম ছবি যত বেশি নির্মিত হবে নারীদের ক্ষমতায়ন, তত শক্তি পাবে।

উল্লেখ্য, লটল উইমেন কিংবা ক্যাপ্টেন মার্বেল-এর মতো লাইক বস-এও নারীরা মূল চরিত্রে অভিনয় করেছেন।

 

সূত্র: পিংকভিলা


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫