দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষ অ্যান্ডারসনের

প্রকাশ: জানুয়ারি ১০, ২০২০

কেপটাউনে দুর্দান্ত এক জয়ে সিরিজে সমতা আনার পর দুঃসংবাদও পেল সফরকারী ইংল্যান্ড। পাঁজরের চোটের কারণে দক্ষিণ আফ্রিকা সিরিজই শেষ হয়ে গেল তার। ফলে শেষ দুই টেস্টে দেশের ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারি এ বোলারকে পাবে ইংলিশরা।

১৫১ টেস্টে ৫৮৪ উইকেট শিকার করা অ্যান্ডারসন কেপটাউন টেস্টেই পাঁজরের চোটে পড়েন। শেষ দিন লাঞ্চের পর মাত্র দুই ওভার বল করতে পেরেছেন ৩৭ বছর বয়সী ফাস্ট বোলার। যদিও তাকে ছাড়াই প্রোটিয়াদের অলআউট করে জয় তুলে নেয় ইংলিশরা।

স্ক্যান রিপোর্টে জিমির পাঁজরে চোটের বিষয়টি স্পষ্ট হয়, ফলে ১৬ জানুয়ারি শুরু হতে যাওয়া তৃতীয় টেস্ট ও তার এক সপ্তাহ পরের চতুর্থ টেস্ট থেকে তিনি ছিটকে গেলেন। ইনস্টাগ্রামে তিনি বলেন, ‘পাঁজরের একটি হাড় ভেঙে যাওয়ায় সিরিজের বাকি অংশ খেলতে পারছি না বলে অত্যন্ত মর্মাহত আমি। আশা করি, কয়েক সপ্তাহের মধ্যেই এ থেকে সেরে উঠব। দেশে বসেই ছেলেদের সমর্থন করে যাব।

চোট থেকে ফিরে আবার চোটে পড়লেন জিমি। কাফ ইনজুরির কারণে অ্যাশেজে চারটি ও আয়ারল্যান্ডের বিপক্ষে একটি টেস্ট খেলেননি তিনি। দীর্ঘ চার মাস পর ফেরেন দক্ষিণ আফ্রিকা সিরিজ দিয়ে। প্রথম খেলেন সেঞ্চুরিয়ন টেস্টে।

চলমান সিরিজে এখন পর্যন্ত ইংলিশ বোলারদের মধ্যে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন জিমি। কেপটাউনে দ্বিতীয় টেস্টেই নেন সাতটি। কনুইয়ের চোটে কেপটাউন টেস্টে খেলা হয়নি ফাস্ট বোলার জোফরা আর্চারের। তৃতীয় টেস্টে খেলতে পারেন উদীয়মান এ তারকা। বিবিসি


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫