যৌন নিপীড়নের মামলায় মিরপুর থানার এসআই কারাগারে

প্রকাশ: জানুয়ারি ০৪, ২০২০

নিজস্ব প্রতিবেদক

বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ ভিডিও ধারণের অভিযোগে গ্রেফতার মিরপুর মডেল থানার এসআই আব্দুর রকিব খানকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। গতকাল ওই উপপরিদর্শককে (এসআই) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। সময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। অন্যদিকে তার আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। পরে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাব্বির ইয়াসির আহসান চৌধুরী তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়ে জামিন শুনানির জন্য জানুয়ারি পরবর্তী দিন ধার্য করেন।

পুলিশ জানিয়েছে, এসআই আব্দুর রকিবের বিরুদ্ধে গত বৃহস্পতিবার রাতে এক তরুণী বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ ভিডিও ধারণ করার অভিযোগ এনে শেরেবাংলা নগর থানায় মামলা দায়ের করেন। রাতেই আগারগাঁওয়ের তালতলা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। মামলায় ধর্ষণের আলামত পরীক্ষার জন্য ভুক্তভোগীকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠিয়েছে পুলিশ।

ব্যাপারে শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানে আলম মুনশি বলেন, মামলা নথিভুক্ত হওয়ার পর ধর্ষণের আলামত পরীক্ষা সংগ্রহের জন্য ভুক্তভোগীকে ঢামেক হাসপাতালের ওসিসিতে পাঠিয়েছি। তদন্তের স্বার্থে অভিযুক্ত রকিবকে আটক করা হয়েছে। তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জের তাড়াইলে।

এর আগে এক নারীকে দীর্ঘদিন হোটেলে আটকে রেখে ধর্ষণ করার অভিযোগে গত নভেম্বরে পল্টন থানার সাবেক ওসি মাহমুদুল হককে সাময়িক বরখাস্ত করা হয়। তার বিরুদ্ধে করা বিভাগীয় মামলার তদন্ত চলছে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫