হাওয়াই দ্বীপে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৬

প্রকাশ: ডিসেম্বর ২৮, ২০১৯

উত্তর প্রশান্ত মহাসাগরের মার্কিন দ্বীপ হাওয়াই-য়ে বিধ্বস্ত হওয়া ভ্রমণ হেলিকপ্টারটির ছয় আরোহীর মরদেহ অবশেষ পাওয়া গেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। গত বৃহস্পতিবার মোট সাতজন নিয়ে হেলিকপ্টারটি কাওয়াইয়ের ওই দ্বীপে বিধ্বস্ত হয়। খবর সিএনএন।

কাওয়াই ফায়ার ডিপার্টমেন্ট ব্যাটালিয়নের চিফ সলোমন কানহো বলেন, ‘দেখে মনে হচ্ছে সেখানে কোনও প্রাণের অস্তিত্ব নেই। কুয়াশার কারণে সপ্তম ব্যক্তির অনুসন্ধান স্থগিত করা হয়েছে। আগামীকাল তাকে খুঁজতে আবার অনুসন্ধান শুরু করা হবে।’

যুক্তরাষ্ট্রের কোস্টগার্ড ও নেভি এবং কাওয়াই ফায়ার ডিপার্টমেন্টসহ একাধিক সংস্থা হেলিকপ্টারটি অনুসন্ধানে কাজ করছে। কর্তৃপক্ষ ওই ছয়জনের স্বজনদের জানানোর কাজ করছে এজন্য নিহতদের পরিচয় প্রকাশ করা হয়নি।

পুলিশ একটি সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, হেলিকপ্টারটির ধ্বংসাবশেষ দ্বীপের উত্তর-পশ্চিম দিকে একটি রাষ্ট্রীয় উদ্যানের প্রত্যন্ত অঞ্চলে পাওয়া গেছে।

কানহো জানান, আরোহীরা দুই পরিবারের সদস্য। এদের মধ্যে একটি পরিবার ছিল চারজনের। যাত্রীদের মধ্যে দু'জন শিশুও ছিল। তিনি আরো বলেন, ট্যুর হেলিকপ্টারগুলি যে স্বাভাবিক রুটে উড়ে সে পথেই দুর্ঘটনা ঘটেছিল। ফেডারাল এভিয়েশন প্রশাসন জানিয়েছে হেলিকপ্টারটি হানাপেপ শহর থেকে প্রায় ১৩ মাইল উত্তরে নেমে যায়।

বেশ কয়েকটি ভ্রমণ সংস্থা আবহাওয়ার উপর নির্ভর করে কাওয়াইয়ে প্রতিদিন হেলিকপ্টার ভ্রমণ করিয়ে থাকে বলে জানিয়েছে কোস্ট গার্ড। এই বছরের শুরুর দিকে, ওহু দ্বীপে ভ্রমণকালে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে তিনজন নিহত হয়েছিল।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫