শীতার্তের জন্য অতিরিক্ত ১২ হাজার কম্বল বরাদ্দ

প্রকাশ: ডিসেম্বর ২৩, ২০১৯

নিজস্ব প্রতিবেদক

হতদরিদ্র শীতার্ত জনগোষ্ঠীর মাঝে বিনা মূল্যে বিতরণের জন্য অতিরিক্ত ১২ হাজার ৩০০টি কম্বল বরাদ্দ করেছে দুর্যোগ ব্যবস্থাপনা ত্রাণ মন্ত্রণালয়। পাশাপাশি শিশুদের জন্য শীতবস্ত্র ক্রয়ে বরাদ্দ দেয়া হয়েছে আরো ২০ লাখ টাকা। এছাড়া শীতপ্রবণ আটটি জেলা রংপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা, লালমনিরহাট, নীলফামারী, দিনাজপুর, ঠাকুরগাঁও পঞ্চগড়ে অতিরিক্ত আরো এক হাজার করে মোট আট হাজার শুকনো খাবারের প্যাকেট বরাদ্দ প্রদান করা হয়েছে। গতকাল দুর্যোগ ব্যবস্থাপনা ত্রাণ মন্ত্রণালয় থেকে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের বিভিন্ন স্থানে শৈত্যপ্রবাহ শুরু হওয়ায় হতদরিদ্র শীতার্ত জনগোষ্ঠীর কথা বিবেচনায় নিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান গতকাল অতিরিক্ত কম্বল, শিশুদের জন্য শীতবস্ত্র শুকনো খাবারের বিশেষ বরাদ্দ দেয়ার নির্দেশ দেন।

এতে আরো বলা হয় কুড়িগ্রামে হাজার ৫০০, দিনাজপুরে দুই হাজার, ঢাকার সাভার পৌরসভার জন্য দুই হাজার, ঝিনাইদহের হরিণাকুণ্ডের জন্য ৫০০, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩০০ সুনামগঞ্জের জন্য পাঁচ হাজারসহ মোট ১২ হাজার ৩০০ পিস অতিরিক্ত কম্বল বরাদ্দ প্রদান করা হয়েছে। রংপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা, লালমনিরহাট, নীলফামারী, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, রাজশাহী, নওগাঁ, নাটোর, কুষ্টিয়া, মেহেরপুর, চুয়াডাঙ্গা, যশোর, ঝিনাইদহ, মাগুরা, ফরিদপুর, গোপালগঞ্জ সুনামগঞ্জ জেলার প্রতিটিতে এক লাখ টাকা করে মোট ২০ লাখ টাকার (শিশুদের জন্য) শীতবস্ত্র ক্রয়ের লক্ষ্যে বরাদ্দ দেয়া হয়েছে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫