এখন পর্যন্ত যেসব পদ ফাঁকা রয়েছে

প্রকাশ: ডিসেম্বর ২১, ২০১৯

নিজস্ব প্রতিবেদক

২১তম সম্মেলনের মাধ্যমে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সম্পাদকমণ্ডলীর বেশির ভাগ পদের নামই ঘোষণা করা হয়েছে, তবে আরো কয়েকটি গুরুত্বপূর্ণ পদ ফাঁকা রয়েছে। পদগুলোতে এখন পর্যন্ত নতুন কাউকে দায়িত্ব দেয়া হয়নি।

এখন পর্যন্ত সম্পাদকমণ্ডলীর পদের মধ্যে ফাঁকা রয়েছে কোষাধ্যক্ষ, অর্থ ও পরিকল্পনা সম্পাদক, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক, ধর্ম বিষয়ক সম্পাদক, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক, তিনটা সাংগঠনিক সম্পাদকের পদ, উপ-প্রচার এবং উপদফতর সম্পাদকের পদ। এছাড়াও ফাঁকা রয়েছে তথ্য ও গবেষণা সম্পাদকের পদও।

সদ্য বিদায়ী কমিটিতে আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ছিলেন এইচ এন আশিকুর রহমান, অর্থ ও পরিকল্পনা সম্পাদক ছিলেন বর্তমান বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী। ধর্ম বিষয়ক সম্পাদকের দায়িত্বে ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুলাহ। সদ্য বিদায়ী কমিটির সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দীন নাছিম পদোন্নতি পেয়ে যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন। 

সদ্য সাবেক কমিটির সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, পানি সম্পদ উপমন্ত্রী  এনামুল হক শামীম, নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এবং শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের নাম ঘোষিত কমিটিতে আসেনি।  তথ্য ও গবেষণা সম্পাদকেরএ পদটিতে বিদায়ী কমিটিতে দায়িত্বে ছিলেন অ্যাড. আফজাল হোসেন।

সদ্য সাবেক কমিটির শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ছিলেন আব্দুস সাত্তার,  শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক ছিলেন হাবিবুর রহমান সিরাজ। উপপ্রচার সম্পাদকের দায়িত্বে ছিলেন আমিনুল ইসলাম আমিন এবং উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়াকে পদোন্নতি দিয়ে দপ্তর সম্পাদক করা হয়েছে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫