বিরামপুরে মাদকের আস্তানায় পুলিশের অভিযান, গ্রেফতার ২

প্রকাশ: ডিসেম্বর ১১, ২০১৯

বণিক বার্তা অনলাইন

মাদক বিক্রি ও সেবন বন্ধে প্রশাসনের কাছে মঙ্গলবার অভিযোগ জানায় দিনাজপুরের বিরামপুর পৌরসভার ৪নং ওয়ার্ডের বাসিন্দারা। অভিযোগের কয়েক ঘণ্টা পর সেখানে অভিযান চালায় পুলিশ। এ সময় দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত তাদের বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুর রহমান। মাদক ব্যবসায়ীদের গ্রেফতার ও কারাদণ্ড প্রদানে এলাকাবাসীর মাঝে স্বস্তি ফিরে এসেছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন- বিরামপুর পৌর শহরের কৃষ্টচাঁদপুরের মৃত সাহাদ আলীর ছেলে সেলিম মিয়া (৩৫) ও একই এলাকার মানিক মিয়ার স্ত্রী রোজিনা বেগম রোজী (৪০)। তাদের মধ্যে সেলিম মিয়াকে ৮ মাস এবং রোজিনা বেগমকে ৬ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

এর আগে মঙ্গলবার বিকেলে বিরামপুর পৌর শহরের ৪নং ওয়ার্ডের কৃষ্টচাঁদপুর গ্রামের প্রায় ২৫ জন নারী উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল ইসলাম রাজু, উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদুর রহমান ও ওসি মনিরুজ্জামানকে এলাকায় মাদক ব্যাবসায়ী ও সেবনকারীদের দৌরাত্মের বর্ণনা দিয়ে মাদক বন্ধে সহযোগিতা চান।

এ সময় নারীরা অভিযোগ করেন, ওই এলাকার একই পরিবারের বাবা, মা, ভাই-বোন, ভাবী ও দুলাভাই মাদক ব্যবসায় জড়িত। ওই পরিবারের কেউ সাজাপ্রাপ্ত হলে তাদের মাদক ব্যবসা থেমে থাকে না। বরং আরো জমজমাটভাবে চালিয়ে যায়। তারা অভিযোগ করেন, মাদক ব্যবসার জন্য ওই পরিবারের সদস্যরা শিশুদের ব্যবহার করে। তারা মেয়েদের দিয়ে রাস্তার মোড়ে মোড়ে ব্যবসা চালিয়ে যাচ্ছে।

৪নং ওয়ার্ড কমিশনার মোজাফফর রহমান বলেন, বেশ কিছু দিন থেকে এলাকায় মাদক ব্যবসা ও বিক্রি বেড়ে যাওয়ায় সেবনকারীদের দৌরাত্মে এলাকাবাসী অতিষ্ট হয়ে পড়েছেন। তাই এলাকাবাসী এমন অভিযোগ করেছেন। 

বিরামপুর থানার ওসি মনিরুজ্জামান মনির বলেন, এলাকাবাসীর মৌখিক অভিযোগ পেয়ে রাতেই অভিযান চালিয়ে দুই মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতের কাছে উপস্থাপন করা হলে আদালত তাদের কারাদণ্ড প্রদান করেন। বুধবার তাদের দিনাজপুর কারাগারে পাঠানো হয়েছে। ওই এলাকায় মাদক নির্মূল না হওয়া পর্যন্ত মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে। মাদক সেবনকারী বা ব্যবসায়ী যেই হোক কোন ছাড় দেয়া হবে না।

বিরামপুর উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুর রহমান জানান, এলাকাবাসীর অভিযোগের বিষয়টি থানার ওসিকে জানানো হয়েছে। মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় দুই মাদক ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাজা প্রদান করা হয়েছে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫