‘মেড ইন বাংলাদেশ’ চলছে ইউরোপের ৬১ প্রেক্ষাগৃহে

প্রকাশ: ডিসেম্বর ১১, ২০১৯

ফিচার প্রতিবেদক

নির্মাতা রুবাইয়াত হোসেন নির্মিত তৃতীয় চলচ্চিত্র মেড ইন বাংলাদেশ। আন্তর্জাতিক বিভিন্ন চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত পুরস্কৃত হওয়ার পর সম্প্রতি বাণিজ্যিকভাবে চলচ্চিত্রটি ইউরোপের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। মুহূর্তে ইউরোপের ৬১টি প্রেক্ষাগৃহে চলছে এটি। এর মধ্যে ফ্রান্সের ৫৩টি, ডেনমার্কের সাত পর্তুগালের একটি প্রেক্ষাগৃহে চলছে ছবিটি।

বাংলাদেশে নারীর ক্ষমতায়নে আত্মনির্ভরশীলতা অর্জনে পোশাক শিল্পের যে ভূমিকা রয়েছে, তার আলোকে দৃঢ়চেতা নারী পোশাক শ্রমিকদের সংগ্রাম সাফল্যের গল্প বলা হয়েছে ছবিটিতে। মেড ইন বাংলাদেশ-এর আগে রুবাইয়াত হোসেন নির্মাণ করেছেন মেহেরজান আন্ডার কনস্ট্রাকশন।

মেড ইন বাংলাদেশ ছবিতে অভিনয় করেছেন রিকিতা নন্দিনী শিমু, নভেরা হোসেন, দীপান্বিতা মার্টিন, পারভীন পারু, মায়াবী মায়া, মুস্তাফা মনোয়ার, শতাব্দী ওয়াদুদ, জয়রাজ, মোমেনা চৌধুরী, ওয়াহিদা মল্লিক জলি সামিনা লুত্ফা প্রমুখ। দুটি অতিথি চরিত্রে অভিনয় করেছেন মিতা চৌধুরী ভারতের শাহানা গোস্বামী।

ছবিটি প্রযোজনা করেছে ফ্রান্স, ডেনমার্ক, পর্তুগাল বাংলাদেশের প্রযোজনা প্রতিষ্ঠান। ২০১৬ থেকে ছবিটির কাজ শুরু করেন রুবাইয়াত হোসেন। বাংলাদেশের খনা টকিজ ফ্রান্সের লা ফিল্মস দ্য এপ্রেস-মিডির ব্যানারে নির্মিত হয়েছে ছবিটি।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫