৩৮ আরোহী নিয়ে চিলির সামরিক বিমান উধাও

প্রকাশ: ডিসেম্বর ১০, ২০১৯

বণিক বার্তা অনলাইন

অ্যান্টার্কটিকার পথে থাকা চিলির একটি সামরিক উড়োজাহাজের সঙ্গে নিয়ন্ত্রণকক্ষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। বিমানটিতে ৩৮ জন যাত্রী ছিলো বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। খবর, বিবিসি
 
বিবিসি অনলাইন প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, স্থানীয় সময় সোমবার বিকাল ৪টা ৫৫ মিনিটে অ্যান্টার্কটিকার উদ্দেশ্যে চিলির দক্ষিণের শহর পুনটা অ্যারেনাস ত্যাগ করে সি-১৩০ হারকিউলিস বিমানটি।
তবে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উড়োজাহাজটির সঙ্গে নিয়ন্ত্রণকক্ষের যোগাযোগ বন্ধ হয়ে যায়। এখনো পর্যন্ত কোন প্রকার যোগাযোগ করা সম্ভব হয়নি।

বিমানটিতে আরোহীদের মধ্যে ২১ জন ছিলেন যাত্রী, বাকিরা ক্রু। স্থানীয় নিউজ এজেন্সি থেকে জানা গেছে, যাত্রীদের মধ্যে তিনজন বেসামরিক কর্মকর্তাও রয়েছে।

চিলির বিমান বাহিনীর সূত্রে জানা গেছে, বিমানটি দক্ষিণ চিলির পুনটা এরিনা থেকে  অ্যান্টার্টিকার বিমান ঘাঁটিতে একটি পরিকল্পনা সংক্রান্ত কাজে যাচ্ছিল। ইতোমধ্যেই এ ঘটনার প্রেক্ষিতে রাষ্ট্রীয় সতর্কতা জারি করা হয়েছে। একটি উচ্চক্ষমতাসম্পন্ন দল উদ্ধার কাজ পরিচালনা করার জন্য প্রস্তুত আছে।

চিলির রাষ্ট্রপতি সেবাস্তিয়ান পিয়েরা এক টুইট বার্তায় জানিয়েছে, বিমান নিখোঁজ হওয়াতে তিনি হতাশ।  পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন। নিখোঁজ বিমান এবং আরোহীদের উদ্ধারে সর্বাত্মক চেষ্টা অব্যাহত আছে।


 

 


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫