‘গণ্ডি’ ছবির গান গাইলেন রূপঙ্কর বাগচী

প্রকাশ: ডিসেম্বর ০৯, ২০১৯

ফিচার প্রতিবেদক

ভুবন মাঝিখ্যাত নির্মাতা ফাখরুল আরেফীন খানের দ্বিতীয় চলচ্চিত্র গণ্ডি। ছবির শুটিং শেষে চলছে সম্পাদনার কাজ। ছবিতে প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন পশ্চিমবঙ্গের ফেলুদাখ্যাত সব্যসাচী চক্রবর্তী বাংলাদেশের সুবর্ণা মুস্তাফা। এবার চলচ্চিত্রে যুক্ত হলেন পশ্চিমবঙ্গের গায়ক রূপঙ্কর বাগচী।বহুদিন বাতাসে ওড়েনি চুলশিরোনামে ছবির দ্বিতীয় গানে কণ্ঠ দিয়েছেন তিনি। সম্প্রতি গণ্ডি ছবির অফিশিয়াল ফেসবুক পেজে গানটি প্রকাশ করা হয়েছে। কিছুদিন আগেগণ্ডি ছাড়িয়ে বন্ধু দুজনশিরোনামে ছবির প্রথম গান প্রকাশিত হয়।

দ্বিতীয় গানের কথা সুর করেছেন পশ্চিমবঙ্গের প্রখ্যাত সংগীত ব্যক্তিত্ব দেবজ্যোতি মিশ্র। গানটি ছাড়াও তিনি ছবির আবহসংগীত পরিচালনা করছেন।

গানের লেখা সুর প্রসঙ্গে দেবজ্যোতি মিশ্র বলেন, ‘আরেফীন যেদিন আমায় ছবির গল্পটি বলেছিলেন। সেদিনই গানটির কথা মাথায় আসে। আরেফীনকে বলা মাত্র তিনিও রাজি হন গানটি তার সিনেমায় ব্যবহার করতে। আশা করছি, গানটি সবার কাছে ভালো লাগবে।

ফাখরুল আরেফীন খান বলেন, ‘রূপঙ্কর বাগচী আমার খুব প্রিয় একজন শিল্পী। তিনি পুরো বাংলা মিউজিক ইন্ডাস্ট্রিতে বেশ জনপ্রিয় একজন। গণ্ডি ছবির একটি গান তার গলায় থাকছে। এটি আমাদের জন্য আনন্দের বিষয়। তিনি যে গানটি গেয়েছেন, তা বাংলা ভাষাভাষী মানুষের কাছে খুবই জনপ্রিয় হয়ে উঠবে বলে আমার বিশ্বাস।

গণ্ডি রোমান্টিক-কমেডি ঘরানার চলচ্চিত্র। ছবির কাহিনী এগিয়ে যাবে মূলত ৫৫ ৬৫ বছর বয়সী দুজন নারী-পুরুষের গল্প নিয়ে। অবসরে থাকা বয়সে দুজন নারী-পুরুষের বন্ধুত্ব কেমন হয়, পরিবার আশপাশের মানুষ বিষয়টিকে কীভাবে নেয়, এটাই উঠে আসবে চলচ্চিত্রটিতে। ছবিতে আরো অভিনয় করেছেন শুভাশিষ ভৌমিক, মাজনুন মিজান, অপর্ণা ঘোষ, আমান রেজা, পশ্চিমবঙ্গের পায়েল মুখার্জিসহ অনেকেই। ছবির দৃশ্যধারণ করা হয়েছে ঢাকা, কক্সবাজার লন্ডনের বেশ কয়েকটি স্থানে।





সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫