সেনাপ্রধানের সঙ্গে সৌদি আরবের সশস্ত্র বাহিনী প্রধানের সাক্ষাৎ

প্রকাশ: নভেম্বর ৩০, ২০১৯

সেনাবাহিনী সদর দপ্তরে গত বৃহস্পতিবার সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন সৌদি আরবের সশস্ত্র বাহিনী প্রধান (চিফ অব জেনারেল স্টাফ) জেনারেল ফাআদ হামেদ আল রুয়াইলি। সাক্ষাত্কালে তারা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও দুই দেশের সেনাবাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক, প্রশিক্ষণ অন্যান্য সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

পরে বাংলাদেশ মিলিটারি একাডেমির আধুনিকায়ন অবকাঠামোগত উন্নয়নে সৌদি আরবের আর্থিক সহায়তার বিষয়ে সেনাবাহিনী প্রধান সৌদি সশস্ত্র বাহিনীর চিফ অব জেনারেল স্টাফ একটি চুক্তি স্বাক্ষর করেন। সময় সেনাবাহিনী প্রধান বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সৌদি সশস্ত্র বাহিনীর প্রধানকে বাংলাদেশ আর্মি ফ্রেন্ডশিপ মেডেল প্রদান করেন। এর আগে ঢাকা সেনানিবাসের আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্স প্রাঙ্গণে সৌদি আরবের সশস্ত্র বাহিনীর চিফ অব জেনারেল স্টাফকে সেনাবাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করে। পরে তিনি আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্স এলাকায় একটি গাছের চারা রোপণ করেন।

উল্লেখ্য, জেনারেল ফাআদ হামেদ আল রুয়াইলির নেতৃত্বে নয় সদস্যের একটি প্রতিনিধি দল দুদিনের রাষ্ট্রীয় সফরে গত বুধবার ঢাকায় আসে। আইএসপিআর


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫