১০ দিনের বিরতির পর জাবিতে ফের বিক্ষোভ মিছিল

প্রকাশ: নভেম্বর ২৭, ২০১৯

বণিক বার্তা প্রতিনিধি, জাবি

দুর্নীতির দায়ে অভিযুক্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে ফের বিক্ষোভ মিছিল করেছে আন্দোলনকারীরা। ১০ দিনের বিরতির পর নতুন কর্মসূচি নিয়ে মাঠে নেমেছে ‘দুর্নীতির বিরুদ্ধে’ ব্যানারে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা। 

আজ বুধবার বেলা ১টায় পূর্বঘোষিত কর্মসূচি হিসেবে একটা বিক্ষোভ মিছিল বের করে তারা। মিছিলটি নতুন কলা ভবনের সামনে থেকে শুরু হয়ে পুরাতন রেজিস্ট্রার ভবন প্রদক্ষিণ করে উপাচার্যের বাসভবনের সামনে এসে শেষ হয়। সেখানে কিছুক্ষণ অবস্থান নিয়ে একটি সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা। মিছিলটিতে ছাত্র-শিক্ষকসহ শতাধিক আন্দোলকারী অংশগ্রহণ করে।

সংক্ষিপ্ত বক্তব্যে বাংলা বিভাগের অধ্যাপক তারেক রেজা বলেন, ‘ফারজানা ইসলাম কোনোভাবেই আর স্বপদে থাকতে পারবেন না। দুর্নীতি করে, ছাত্র পিটিয়ে উপাচার্যের মতো পদে থাকা যায় না। জাহাঙ্গীরনগরের ইতিহাস ন্যায়ের পক্ষে লড়াইয়ের ইতিহাস। ভরসা রাখুন, অতি দ্রুতই জাহাঙ্গীরনগর ফারজানা মুক্ত হবে।’

মিছিলে উপস্থিত ছিলেন আন্দোলনের সমন্বয়ক দর্শন বিভাগের অধ্যাপক রায়হান রাইন, অধ্যাপক সাঈদ ফেরদৌস, অধ্যাপক কামরুল আহসান, অধ্যাপক খন্দকার হাসান মাহমুদসহ বিভিন্ন রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫