টাঙ্গাইলে আওয়ামী লীগের পাল্টাপাল্টি কর্মসূচি, ১৪৪ ধারা জারি

প্রকাশ: নভেম্বর ২১, ২০১৯

বণিক বার্তা অনলাইন

টাঙ্গাইলে আওয়ামী লীগের পাল্টাপাল্টি কর্মসূচিতে উত্তেজনার মধ্যে টাঙ্গাইল শহরের কয়েকটি এলাকায় তিন দিনের জন্য ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। আজ বৃহস্পতিবার (২১ নভেম্বর) ভোর পাঁচটা থেকে শনিবার (২৩ নভেম্বর) সন্ধ্যা পর্যন্ত এটি জারি থাকবে। টাঙ্গাইল জেলা সিনিয়র তথ্য কর্মকর্তা কাজী গোলাম আহাদ গণমাধ্যমকে এতথ্য নিশ্চিত করেছেন।

টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় জানান, টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সাবেক এমপি আমানুর রহমান খান রানার বড় ভাই আমিনুর রহমান খান বাপ্পীর মৃত্যুবার্ষিকী পালন কর্মসূচিকে কেন্দ্র করে তাদের বিরোধী পক্ষ ক্ষিপ্ত হয় ফলে পুরো টাঙ্গাইল উত্তপ্ত হয়ে ওঠে। এরপর পাল্টা কর্মসূচি ঘোষণা করে তাদের বিরোধী পক্ষ।

“এই পাল্টাপাল্টি কর্মসূচির কারণে আইনশৃঙ্খলা অবনতির ঘটতে পারে বিষয়টি চিন্তা করে শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যান, শহীদ মিনার, নিরালার মোড়, পুরাতন বাসস্ট্যান্ড ও বিভিন্ন প্রধান প্রধান সড়কের গুরুত্বপূর্ণ স্থান এবং আশেপাশের এলাকায়পর্যন্ত ১৪৪ ধারা জারি করে প্রশাসন।

২০০৩ সালের ২১ নভেম্বর সন্ত্রাসী হামলায় নিজ বাড়ির কাছেই খুন হন জেলা ছাত্রলীগের তৎকালীন যুগ্ম-সম্পাদক বাপ্পী। তিনি সাবেক এমপি রানার বড় ভাই এবং টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের বর্তমান এমপি আতাউর রহমান খানের ছেলে। বাপ্পী হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ এখন শেষ পর্যায়ে রয়েছে।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে এবার ‘শহীদ আমিনুর রহমান খান বাপ্পী স্মৃতি সংসদ’র ব্যানারে খান পরিবার বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে বৃহস্পতিবার কবর জিয়ারত, বাপ্পী স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ ও শোক শোভাযাত্রা এবং শুক্রবার বিকালে শহীদ মিনারে আলোচনা সভা। কিন্তু আওয়ামী লীগের খান পরিবার বিরোধীপক্ষও শহরে সভা-সমাবেশের পাল্টা কর্মসূচি দিয়েছে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫