বগুড়ায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

প্রকাশ: নভেম্বর ২০, ২০১৯

বণিক বার্তা প্রতিনিধি, বগুড়া

বগুড়ার ধুনটে জমিজমা বিরোধের জের ধরে পল্লী চিকিৎসক ও যুবলীগ নেতা আব্দুস সবুরকে (৩৬) ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে। নিহত সবুর ধুনট উপজেলা যুবলীগের সদস্য ও নান্দিয়াপাড়া এলাকার রহিম বকসের ছেলে। আজ বুধবার (২০ নভেম্বর) দুপুরে নিহত আব্দুস সবুরের লাশ থানা পুলিশ উদ্ধারের পর বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালের মর্গে প্রেরণ করে।

বগুড়ার ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) ইসমাইল হোসেন বলেন, এঘটনায় একজনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেওয়া হয়েছে। হত্যায় জড়িত আসামিদের দ্রুত গ্রেফতারের চেষ্টা চলছে। মরদেহ ময়না তদন্তের হাসপাতালে প্রেরণ করা হয়েছে। মরদেহের শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে।

পুলিশ সুত্রে জানা যায়, পল্লী চিকিৎসক আব্দুস সবুরের সাথে জমিজমা নিয়ে উপজেলার নিমগাছী ইউনিয়নের নান্দিয়ারপাড়া এলাকার জনাব আলীর ছেলে নিমগাছী ইউনিয়ন যুবলীগের বহিষ্কৃত সাবেক সাধারণ সম্পাদক কামরুল ইমলামের বিরোধ চলে আসছিল।

বুধবার দুপুরে পরিচিত কেউ মোবাইল ফোনে পল্লী চিকিৎসক আব্দুস সবুরকে ডেকে পশ্চিম নান্দিয়ারপাড়া এলাকার একটি পরিত্যাক্ত বাড়ির নিয়ে যায়। সেখানে কথা কাটাকাটির এক পর্যায়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে সবুরকে ফেলে রেখে যায়। চিৎকার শুনে স্থানীয়রা সবুরকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার সময় সে মারা যায়। খবর পেয়ে ধুনট থানা পুলিশ সবুরের লাশ উদ্ধার করে।
 
বগুড়ার ধুনট উপজেলা যুবলীগের সভাপতি ভিপি শেখ মতিউর রহমান জানান, প্রায় ১০ মাস আগে ইয়াবা ট্যাবলেট সহ পুলিশের হাতে গ্রেফতার হওয়ায় নিমগাছী ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদকের পদ থেকে কামরুল ইসলামকে বহিষ্কার করা হয়েছে।





সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫