কুষ্টিয়ায় পেঁয়াজের বাজারে পুলিশ, কেজিতে কমলো ৪০ টাকা

প্রকাশ: নভেম্বর ১৬, ২০১৯

বণিক বার্তা অনলাইন

কুষ্টিয়ায় বাজারে ইচ্ছেমতো পেঁয়াজের দাম হাঁকা হচ্ছে এমন অভিযোগে পেয়াজের বাজার নিয়ন্ত্রণে অভিযান চালিয়েছে জেলা পুলিশ। অভিযানের সময়ই পেঁয়াজের দাম ৪০ টাকা পর্যন্ত কমে এসেছে বলে অভিযোগ ক্রেতাদের। 

শনিবার সকাল সাড়ে ৮টার দিকে কুষ্টিয়া শহরের পৌর বাজারে অভিযান পরিচালিত হয়। তবে পুলিশ আসার আগেই অধিকাংশ পেঁয়াজের ব্যবসায়ীরা তাদের নিকট থাকা পেঁয়াজ সরিয়ে ফেলেছেন।

অভিযানে গিয়ে কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত ব্যবসায়ীদের সাথে কথা বলেন। এ সময় কয়েকজন ভোক্তা বিভিন্ন রকম দাম হাঁকানোর অভিযোগও করেন। কেউ কেউ প্রতি কেজি ২১০-২২০ টাকা দরে পেঁয়াজ কিনেছেন বলে জানান। এসময় কুষ্টিয়ার পুলিশ সুপার প্রত্যেক পিয়াজ ব্যবসায়ীকে সতর্ক করেন। পুলিশের পক্ষ থেকে বলা হয় পেঁয়াজ কেজিপ্রতি ২০০ টাকার মধ্যে বিক্রি করতে হবে।

পুলিশ সুপার বলেন, অভিযানের শুরুতেই পৌরবাজারে পেঁয়াজের কেজি প্রতি ২০ থেকে ৪০ টাকা দাম কমে এসেছে। এই অভিযান জেলার বিভিন্ন উপজেলায় পরিচালনা করা হবে। পরবর্তীতে কেউ যদি ইচ্ছেমতো পেঁয়াজের দাম হাঁকান তবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। আইনের মধ্যে থেকে অভিযুক্ত ব্যবসায়ীদের জেল জরিমানা করা হবে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫