লক্ষ্মীপুরে দুদকের অভিযান

৩৫ বিদ্যুত্প্রত্যাশীকে ২ লাখ টাকা ফেরতের নির্দেশ

প্রকাশ: নভেম্বর ১২, ২০১৯

বণিক বার্তা প্রতিনিধি লক্ষ্মীপুর

 লক্ষ্মীপুরে বিদ্যুতের মিটার সরবরাহের নামে ৩৫ জনের কাছ থেকে অতিরিক্ত ২ লাখ ১০ হাজার টাকা আদায়ের সত্যতা পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক) গতকাল লক্ষ্মীপুর সদর উপজেলার চররুহিতা এলাকায় অভিযানে গিয়ে দুদক এ-সংক্রান্ত অভিযোগের সত্যতা পায়। এরই পরিপ্রেক্ষিতে আদায়কৃত বাড়তি অর্থ সংশ্লিষ্টদের ফেরত দিতে নির্দেশ দেয়া হয়েছে।

দুদক সূত্র জানায়, চররুহিতা এলাকায় সম্প্রতি পল্লী বিদ্যুতের সংযোগ দেয়ার নামে ৩৫ গ্রাহকের কাছ থেকে মিটারের জন্য ৬ হাজার টাকা করে অতিরিক্ত নেয়ার অভিযোগ আসে। মিটার সরবরাহের দায়িত্বে থাকা চট্টগ্রামের ঠিকাদার স্বপন বড়ুয়ার স্থানীয় সমন্বয়কারী পরিচয়দানকারী খালেদ মাহমুদ গ্রাহকদের কাছ থেকে এ টাকা আদায় করেছিলেন। অভিযোগ পেয়ে দুদকের কর্মীরা গতকাল সরেজমিন গিয়ে বিদ্যুত্প্রত্যাশী ও সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে অভিযোগের সত্যতা পায়। পরে     লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক (জিএম) শাহজাহান কবীরকে বিষয়টি অবগত করে গ্রাহকদের টাকা ফেরত দেয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশনা দেয়া হয়।

দুদকের নোয়াখালী আঞ্চলিক সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক সুবেল আহমেদ বলেন, বিদ্যুতের মিটার সরবরাহের জন্য টাকা আদায়ের অভিযোগের সত্যতা পাওয়া গেছে। ঘটনাস্থলে ঠিকাদার ও তার লোকজনকে পাওয়া যায়নি।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫