সাদেক হোসেন খোকার প্রতি সর্বসাধারণের শেষ শ্রদ্ধা

প্রকাশ: নভেম্বর ০৮, ২০১৯

নিজস্ব প্রতিবেদক

বিএনপি নেতা অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার প্রতি শেষ শ্রদ্ধা জানিয়েছে নানা শ্রেণী-পেশার মানুষ। গতকাল দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পাশাপাশি অনেকে ব্যক্তিগতভাবে তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

সংগঠনগুলোর মধ্যে বিএনপি, সিপিবি, গণফোরাম, এলডিপি, মনোবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশন, জাগপা, মহিলা দল, তাঁতী দল, নাগরিক ঐক্য, বাংলাদেশ জাসদ, বাসদ, জাতীয় হিন্দু মহাজোট, ঋষিজ শিল্পীগোষ্ঠী, ছাত্র ইউনিয়ন, গণসংহতি আন্দোলন, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল বাংলাদেশ যুব সমিতির নেতারা সেখানে ছিলেন। বিভিন্ন আন্দোলনে ঢাকার রাজপথে বিএনপির ভাইস চেয়ারম্যান খোকার বলিষ্ঠ ভূমিকার কথা স্মরণ করেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

এর আগে দুপুর ১২টার দিকে জাতীয় সংসদ ভবন এলাকা থেকে খোকার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হয়। বিএনপি নেতাদের পাশাপাশি খোকার পরিবারের সদস্যরা তার কফিনের পাশে ছিলেন।

সাবেক তথ্যমন্ত্রী অধ্যাপক আবু সায়ীদ বলেন, মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণের পর মানুষের জন্য কাজ করার ব্রত নিয়ে আজীবন ছিলেন খোকা। মুক্তিযুদ্ধের চেতনাকে ধরে রেখেছিলেন আজীবন।

বিএনপিপন্থী সাংস্কৃতিক ব্যক্তিত্ব গাজী মাজহারুল আনোয়ার সাংবাদিকদের বলেন, আমরা তাকে দেখেছি রাজপথের আন্দোলনের সঙ্গে সাংস্কৃতিক ক্রীড়া সংগঠনে যুক্ত থাকতে। সংগঠন গড়ে তোলার ক্ষেত্রে একজন রাজনীতিকের যে ভূমিকা থাকা দরকার, আমরা তার মধ্যে সেটা দেখেছি।

শ্রদ্ধা নিবেদনের শেষ প্রান্তে এসে পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন খোকার ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন। তিনি বলেন, আজকে আমি যেটা দেখলাম, দল-মত-নির্বিশেষে এখানে সবাই একজন বীর মুক্তিযোদ্ধাকে শ্রদ্ধা জানাতে এসেছেন। যেটি আসলে একটি অনুকরণীয় বিষয়।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫