অস্ত্র মামলায় সম্রাটের বিরুদ্ধে অভিযোগপত্র

প্রকাশ: নভেম্বর ০৭, ২০১৯

নিজস্ব প্রতিবেদক

যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল চৌধুরী সম্রাটের বিরুদ্ধে অস্ত্র আইনের মামলায় অভিযোগপত্র দিয়েছে র‌্যাব। গতকাল সংস্থাটির পক্ষ থেকে আদালতে অভিযোগপত্র জমা দেয়া হয়। তবে এখনো ওই অভিযোগপত্র বিচারকের কাছে উপস্থাপন করা হয়নি।

র‌্যা সদর দপ্তরের সহকারী পরিচালক মিজানুর রহমান বণিক বার্তাকে বলেন, তদন্তের পর সম্রাটের বিরুদ্ধে রমনা থানার অস্ত্র আইনের মামলায় আদালতে অভিযোগপত্র দিয়েছি। সেখানে অবৈধ অস্ত্র রাখার অভিযোগে তাকে আসামি করা হয়েছে। নির্ধারিত দিনে অভিযোগপত্র বিচারকের সামনে উপস্থাপন করা হবে।

গত সেপ্টেম্বরে ঢাকার মতিঝিলের ক্লাবপাড়ায় অভিযানের মধ্যদিয়ে ক্যাসিনো কারবারিদের পরিচয় প্রকাশ পেতে শুরু করে। র‌্যাবের অভিযানে অবৈধ ক্যাসিনোর বিষয়টি প্রকাশ্যে আসার পর আত্মগোপনে চলে যান যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট। পরে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে সম্রাট তার সহযোগী এনামুল হক আরমানকে গ্রেফতার করে র‌্যাব। সেদিন বিকালেই সম্রাটকে সঙ্গে নিয়ে কাকরাইলের ভূইয়া ট্রেড সেন্টারে তার ব্যক্তিগত কার্যালয়ে অভিযান চালানো হয়। প্রায় ঘণ্টা অভিযান শেষে গুলিসহ একটি বিদেশী পিস্তল, হাজার ১৬০টি ইয়াবা, ১৯ বোতল বিদেশী মদ, দুটি ক্যাঙারুর চামড়া নির্যাতন করার বৈদ্যুতিক সরঞ্জাম উদ্ধার করা হয়। পরদিন রমনা থানায় মাদক নিয়ন্ত্রণ অস্ত্র আইনে দুটি মামলা হয় সম্রাটের বিরুদ্ধে। দুই মামলায় তাকে পাঁচদিন করে মোট ১০ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদও করা হয়।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫